×

পুরনো খবর

হাওরবাসীর উন্নয়নে অগ্রাধিকার: পরিকল্পনা মন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৪১ পিএম

হাওরবাসীর উন্নয়নে অগ্রাধিকার: পরিকল্পনা মন্ত্রী

পরিকল্পনা মন্ত্রী এম.এ. মান্নান। ছবি: ভোরের কাগজ।

পরিকল্পনা মন্ত্রী এম.এ. মান্নান বলেছেন, বানিয়াচং, আজমিরীগঞ্জ, সুনামগঞ্জ, শাল্লা, কিশোরগঞ্জসহ দেশের সকল হাওর অঞ্চলের উন্নয়নে সর্বাগ্রে অগ্রাধিকার দেয়া হবে। হাওরের খেটে খাওয়া মানুষের হাত ধরেই দেশে উন্নয়নের ছোয়া লেগেছে। জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের পরিকল্পনা করার সময় দরিদ্র ও বঞ্চিত মানুষের কথা চিন্তা করে কাজ করার তাগিদ দেন। তাই ইতোপূর্বেও হাওরের উন্নয়নে সরকার প্রচুর টাকা ব্যয় করেছে।

শনিবার (১ ফেব্রুয়ারি) বিকাল ৪ টায় বানিয়াচং উপজেলা পরিষদ ময়দানে হবিগঞ্জ জেলার বানিয়াচংয়ে বাংলাদেশ জাতীয় সংসদের বেসরকারী বিল সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি নিযুক্ত হওয়ায় স্থানীয় আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত এ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপির বিশাল গণসংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার আমির হোসেনের সভাপতিত্বে ও সেক্রেটারী ইকবাল হোসেন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন আ.লীগ জাতীয় পরিষদ সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, জেলা আ.লীগের সেক্রেটারী এ্যাডভোকেট আলমগীর চৌধুরী, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, সাবেক পৌর মেয়র শহীদ উদ্দিন চৌধুরী, আ.লীগ নেতা এ্যাডভোকেট সিরাজুল হক চেীধুরী, শেখ সামছুল হক, জেলা যুবলীগ সভাপতি আতাউর রহমান সেলিম, সেচ্ছাসেবকলীগ সভাপতি শেখ কামরুল হাসান, ছাত্রলীগ সেক্রেটারী মহিবুর রহমান মাহি, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া প্রমুখ।

সংবর্ধিত ব্যক্তি হবিগঞ্জ-২ আসনের সাংসদ এ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি তার বক্তৃতায় আবেগ আপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন, দলের নেতা-কর্মী ও জনগণের ভালবাসায় আজ আমাকে শেখ হাসিনা সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করেছেন। পৃথিবীর মহাগ্রামকে জলাবদ্ধতামুক্ত রাখতে গড়ের খাল, নদীনালা, খালবিল, বানিয়াচং হবিগঞ্জ আঞ্চলিক মহাসড়কের রত্ন ও সুটকি ব্রীজ নির্মাণসহ হাওর অঞ্চলের জন্য একাধিক মেগা প্রকল্প অনুমোদন করবেন বলে আশাবাদ ব্যক্ত করছি।

পরিকল্পনা মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সাথে আলাপ করে সকল প্রকল্প বাস্তবায়ন করব। হাওর অঞ্চলে সড়ক ভাঙ্গণ রোধে ফ্লাই ওভার ব্রীজ স্থাপন করে যোগাযোগ ব্যবস্থা চালু করা হবে। সিলেট থেকে সুনামগঞ্জে ট্রেন চালু করা হবে। পর্যায়ক্রমে সুনামগঞ্জ থেকে ময়মনসিংহে রেল যোগাযোগের ব্যবস্থা নেয়া হবে। ইতোমধ্যেই বানিয়াচং আজমিরীগঞ্জ হয়ে শাল্লা সুনামগঞ্জ পর্যন্ত আঞ্চলিক মহাসড়কের অনুমোদন দেয়া হয়েছে। ঢাকা থেকে সিলেটগামী মহাসড়ককে ৬ লেনে উন্নীত করার পরিকল্পনা করা হয়েছে।

তিনি বলেন, আপনারা গুজবে কান দিবেন না। একটি মহল বর্তমানেও বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকার করতে চায়। আওয়ামী লীগ ঐক্যবদ্ধ থাকলে কোনো অপশক্তিই আমাদের দাবিয়ে রাখতে পারবে না। তবে আওয়ামীলীগে দুর্নীতিবাজদের স্থান নেই। আসুন সকলে মিলে দুর্নীতির মুলোৎপাঠনের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App