×

জাতীয়

ঢাকা সিটিতে তামাশার নির্বাচন হয়েছে: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২০, ০৭:৩৭ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঢাকা সিটি ভোটে একটি তামাশার নির্বাচন হয়েছে। ভোটের শুরু থেকেই বড় রকমের আচরণ বিধি লঙ্ঘন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকালেই ভোট দিয়ে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন। এটা সরাসরি নির্বাচনে হস্তক্ষেপের শামিল। কোনোক্রমেই তার বক্তব্য নির্বাচনের আচরণ বিধির মধ্যে পড়ে না। শনিবার (০১ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে চারটায় ঢাকার দুই সিটির ভোটগ্রহণ শেষ হওয়ার পরে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

নির্বাচনে ইভিএম ব্যবহারের কারণে যে ত্রুটিগুলো দেখা দিয়েছে সেগুলো উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, অনেক ভোটকেন্দ্রে ভোটারদের আঙুলের ছাপ নিয়ে শনাক্ত করার পর ভোট না দিতে দিয়েই কেন্দ্র থেকে তাদের বের করে দেওয়া হয়েছে। অনেক জায়গায় ভোটারের সঙ্গে ভোটকক্ষে ঢুকে ক্ষমতাসীন দলের প্রার্থীদের পক্ষে ভোট দিতে বাধ্য করেছে।

‘ভোটের আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দলীয় নেতাকর্মীদের ভোটকেন্দ্র দখলে রাখার নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশ মোতাবেক সন্ত্রাসীরা ভোটকেন্দ্রের আশেপাশে নিয়ন্ত্রণ নিয়ে সাধারণ ভোটারদের মধ্যে ভীতির সঞ্চার করেছে। যেসব ভোটাররা আওয়ামী লীগকে ভোট দেবে না বলে মনে করেছে তাদের কেন্দ্রে যেতে বাধা দিয়েছে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App