×

আন্তর্জাতিক

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২১৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২০, ০৯:৩২ এএম

করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২১৩

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে। ফাইল ছবি

করোনাভাইরাসে যেন শুরু হয়েছে মৃত্যুর মিছিল। প্রতিনিয়ত সময়ের ব্যবধানে বাড়ছে মৃতের সংখ্যা। চীনে শুক্রবার (৩১ জানৃয়ারি) পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাড়িঁয়েছে ২১৩ জনে। যা বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ছিল ১৭০ জন। এ পর্যন্ত প্রণঘাতী করোনাতে প্রায় ১০ হাজার আক্রান্তের খবর জানিয়েছে চীনা স্বাস্থ্য কর্তৃপক্ষ।

এদিকে বৃহস্পতিবার রাতে বিশ্বে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসটির মোকাবিলায় বৈশ্বিক জরুরি অবস্থা ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। সুইজারল্যান্ডের জেনেভায় ‘হু’র মহাপরিচালক অ্যাডানোম গ্রেবিয়াসিস এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

ভাইরাসটির উৎপত্তি স্থল উহান শহরেই মৃতের সংখ্যা ২০৪ জন।  চীন ছাড়াও ভারতে আক্রান্ত হয়ে মারা গেছে থাই তরুণী এবং মালেয়শিয়ায় আক্রান্ত হয়ে মারা গেছে এক ভারতীয় নাগরিক।

বিশ্বের অন্যান্য দেশে এ পর্যন্ত ৯১ জন আক্রান্তের খবর পটাওয়া গেছে। বিশ্বের ২০টি দেশে ছড়িয়ে পড়েছে ভাইরাসটি।চীন, থাইল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, হংকং, সিঙ্গাপুর, ভারত, মালয়েশিয়া, নেপাল, ফ্রান্স, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত এবং তাইওয়ানে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App