×

খেলা

প্রোটিয়াদের হারিয়ে সেমিতে টাইগার যুবারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২০, ০৯:২১ পিএম

প্রোটিয়াদের হারিয়ে সেমিতে টাইগার যুবারা

পোচফস্ট্রমে যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দাপটেই খেলেছে টাইগার যুবারা। এ দিন প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ২৬১ রান সংগ্রহ করে আকবর বাহিনী। জবাবে ৪২.২ ওভারে ১৫৭রানে গুটিয়ে যায় প্রোটিয়াদের ইনিংস। ফলে ১০৪ রানের জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে টাইগার যুবারা। এ দিন বল হাতে ১৯রানে ৫ উইকেট নেয়া রাকিবুল হাসান ম্যাচ সেরা নিবাচিত হন।

এর আগে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) টসে হেরে ব্যাট হাতে দুই ওপেনার পারভেজ হোসেন ও তানজীদ হাসান শুরুটা দুর্দান্ত করেন। এ দুজনের ৬০ রানের জুটি ভিতটা গড়ে দিয়েছে। ১২.১ ওভারে ফেকো মোলেৎসানের বলে এলবিডব্লিউ হন পারভেজ হোসেন। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪০ বলে ১৭ রান।

দলীয় ৭৩ রানের মাথায় খুমালোর দারুণ এক সরাসরি থ্রোতে রান আউটের ফাঁদে পড়েন মাহমুদুল হাসান। তিনি ফিরেছেন ৩ রানে। তবে ব্যাট হাতে দুর্দান্ত লড়াই করেছে তানজীদ। তিনি সাঝঘরে ফেরার আগে ১২টি চার হাকিয়ে ৮৪ বলে ৮০ রান করেন। এর পর দলের হাল ধরের তৌহিদ হৃদয়। বড় সংগ্রহের দিকে এগিয়ে যেতে থাকে টাইগার যুবারা।

তবে দলীয় ২৩২ রানে তাড়াহুড়ো করে খেলতে গিয়ে আউট ব্যাক্তিগত ৫১ রানে আউট হন হৃদয়। পাঁচে নামা শাহাদাত হোসেন ৭৬ বলে ৭৪ রানে অপরাজিত থাকেন। এ ছাড়া অধিনায়ক আকবরের ব্যাট থেকে আসে ১১ বলে ১৬ রানের কার্যকরি ইনিংস। ফলে নিধারিত ৫০ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়াই করার মত পুজি গড়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App