×

জাতীয়

সিটি নির্বাচনের পরিবেশ বিঘ্নিত করতে পারে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২০, ১২:৪১ পিএম

সিটি নির্বাচনের পরিবেশ বিঘ্নিত করতে পারে বিএনপি

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ওবায়দুল কাদের

বিএনপি সিটি করপোরেশন নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ বিঘ্নিত করতে পারে এমন উদ্বেগ জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশ বজায় আছে। তারা ঢাকার বাহিরে থেকে চিহ্নিত ও দাগি সশস্ত্র সন্ত্রাসীদের ঢাকায় এনে জড়ো করছে। ভোট কেন্দ্র পাহারার নামে এই সন্ত্রাসীরা নির্বাচনের পরিবেশ বিঘ্নিত করতে পারে। ভোটারদের ভোটকেন্দ্রে আসতে বাধা দিতে পারে এমন তথ্য আমাদের কাছে আছে। যা খুবই উদ্বেগজনক।

আজ বুধবার (২৯ জানুয়ারি) বেলা সোয়া ১১টায় সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভা কক্ষে সমসাময়িক ইস্যুতে এক প্রেস ব্রিফিংয়ে এমন উদ্বেগের কথা জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, এখন পর্যন্ত নির্বাচনের পরিবেশ ভালো আছে। আমরা আশা করছি, নির্বাচন অবাধ শান্তিপূর্ণ ও সুষ্ঠু হবে। নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ বজায় রাখার দায়িত্ব নির্বাচন কমিশনের। সরকার সব ধরনের সহযোগিতা দেবে। নির্বাচন শান্তিপূর্ণ করতে ৬৭ জন বিদেশি ও ১ হাজারের বেশি দেশি পর্যবেক্ষক নির্বাচন মনিটরিং করবেন। সুতরাং নির্বাচনে হস্তক্ষেপ করার কোনো সুযোগ নেই।

এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে আমি ভঙ্গুর দল বলবো না। বিএনপি হচ্ছে আওয়ামী লীগ বিরোধী একটি ফোরাম। কাজেই বিএনপিকে দুর্বল ভাবলে চলবে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এখন নির্বাচন কমিশনের অধীনে। সুতরাং এ বিষয়ে আমাদের আপাতত কিছু করার নেই। যা করতে হবে নির্বাচন কমিশনকেই করতে হবে।

করোনা ভাইরাসের কারণে চী না শ্রমিক সংকট থাকায় পদ্মা সেতু কাজে বিলম্ব হবে কিনা এমন প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী বলেন, পদ্মা সেতুতে প্রায় এক হাজার শ্রমিক কাজ করছে। তাদের মধ্যে দেড়শো জন শ্রমিক চীনে গেছে। ৩৫ জন এসেছে। ১৪ দিন পর্যন্ত তাদেরকে সব কর্মকাণ্ড থেকে বাহিরে রাখা হয়েছে। তবে এতে আমাদের কর্মকাণ্ডের কোন বিঘ্নিত হচ্ছে না। পদ্মা সেতু নির্মাণ কাজ বাধাগ্রস্ত হচ্ছে না।

এজেন্টের বাড়ি বাড়ি গিয়ে ভয় দেখানো হচ্ছে গ্রেপ্তার করা হচ্ছে এমন অভিযোগ প্রসঙ্গে কাদের বলেন, নির্বাচনে বিএনপি তাদের এজেন্ট দেবে। এতে তো আমাদের কোনো বাধা নেই। আমরা কেন বাধা দিতে যাব। বিএনপি যদি তাদের এজেন্ট দিতে না পারে, সে ব্যর্থতা তাদের। তাদেরকে জিজ্ঞেস করুন তারা কেন এজেন্ট দিতে পারেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App