×

জাতীয়

নির্বাচনে কোন লেভেল প্লেয়িং ফিল্ড নেই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২০, ০৩:৩২ পিএম

নির্বাচনে কোন লেভেল প্লেয়িং ফিল্ড নেই

বক্তব্য দেন খন্দকার মোশাররফ হোসেন

আসন্ন সিটি নির্বাচনে বাকি আছে মাত্র তিন দিন। কিন্তু এখন পর্যন্ত নির্বাচনে কোন লেভেল প্লেইং ফিল্ড নেই বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ। বুধবার ( ২৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর গোপীবাগে ঢাকা দক্ষিণে বিএনপি'র মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেনের বাসায় এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।

লিখিত বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে নির্বাচন মানেই বাংলাদেশের মানুষের ভোটের অধিকার নিয়ে তামাশা, প্রশাসনিকভাবে কেন্দ্র দখল করে সিল মারার উৎসব। কখনো কখনো দিনের ভোট আগের রাতেই সম্পন্ন করে ফেলে।

নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই নেতাকর্মীদের বিভিন্ন মামলা-হামলা, হয়রানি প্রচারে বাধা দেয়া হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, এসব ঘটনার পরও নির্বাচন কমিশন থেকে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। গত ২৬ জানুয়ারি গোপীবাগে আমাদের প্রচারণায় হামলা হয়েছে। এই ঘটনায় উল্টো আমাদের ২০০ নেতাকর্মীদের মামলা দেয়া হয়েছে। এটাই হলো নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড এর বাস্তবতা। এমন পরিস্থিতির দায়-দায়িত্ব সরকার এবং নির্বাচন কমিশনকেই বহন করতে হবে।

ইভিএম প্রসঙ্গে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, নির্বাচনের শুরু থেকেই বলেছি, আমরা ইভিএমের পক্ষে নই। কারণ পৃথিবীর কোনো দেশেই ইভিএম কে গ্রহণ করে নি। এর মাধ্যমেই ভোট কারচুপি করা সম্ভব। ভোটের ফলাফল বানচাল করা যায়।

ঢাকা দক্ষিণে বিএনপি'র মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন বলেন, সাংবাদিক ভাইয়েরা এই পর্যন্ত আমাদের সঙ্গে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমরা আশা করব নির্বাচনের শেষ দিন পর্যন্ত ফলাফল ঘোষণা পর্যন্ত আমাদের সঙ্গে থাকবেন।

গোপীবাগের হামলার ঘটনায় পরে থানায় যে মামলা হয়েছে মামলার বাদী ঘটনাস্থলে ছিলেন না এবং ঘটনা সম্পর্কে কিছু জানেন না। তাকে চাপ প্রয়োগ করে মামলাটি করা হয়েছে এ সম্পর্কে আপনি কিছু জানেন কি-না এমন প্রশ্নে ইশরাক বলেন, এ পর্যন্ত পুলিশ প্রশাসনের কাছ থেকে আমরা বিভিন্ন জায়গায় সহযোগিতা পেয়েছি। অনেককে দেখেছি নিরপেক্ষ ভূমিকা পালন করতে। কিন্তু ওয়ারী থানার কিছু অসাধু কর্মকর্তা দলীয় ভূমিকা পালন করছে। তারই অংশ হিসেবে এই মামলাটি করা হয়েছে। আমাদের এই থানার অধীনে তিনটি ওয়ার্ড রয়েছে। এখানে বিএনপিসহ অন্যান্য নেতাকর্মী যারা আছে তাদেরকে নেতাকর্মীশূন্য করার জন্য বিভিন্ন মামলা হামলা করছে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সহ-সাংগঠনিক আব্দুস সালাম আজাদ, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App