×

জাতীয়

সানজিদা হত্যা মামলা সিআইডিতে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২০, ০২:৪৫ পিএম

সানজিদা হত্যা মামলা সিআইডিতে

প্রতীকী ছবি

বহুল আলোচিত স্কুলছাত্রী সানজিদা হত্যা মামলা তদন্তে সিআইডিকে নির্দেশ দেয়া হয়েছে। সোমবার (২৭ জানুয়ারি) আমলী আদালত-২২ এর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতিকুল ইসলাম নারাজি গ্রহণ করে এ নির্দেশ দেন। দীর্ঘ ১ বছর ৮ মাস তদন্ত শেষে পুলিশ গত ডিসেম্বর মাসে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।

সানজিদার পিতা মামলার বাদী সাহাজান আইনজীবীর মাধ্যমে নারাজি পিটিশন দাখিল করেন। বাদীর দাবি, তার মেয়েকে ১নং আসামি মোরশেদ আলম ধর্ষণ করে। ২নং আসামি তার স্ত্রী নুরসাত জাহানসহ শ্বাসরোধ করে হত্যা করেছে। যা মেডিকেল পরীক্ষায় প্রমাণিত হয়েছে। তিনি দাবি করেন, পুলিশ হত্যা মামলার চার্জশিট না দিয়ে অন্যের দ্বারা প্রভাবিত হয়ে দুর্ঘটনার মামলা দিয়ে আসামিদ্বয়কে বাঁচানোর চেষ্টা করছে।

উল্লেখ্য গত বছরের ২১ এপ্রিল, বিবির বাগিচা ২নং গেট,৭২/২/এম, উত্তর যাত্রাবাড়ী, ঢাকা, ফুলকলি হাইস্কুলের শিক্ষিকা নুসরাত জাহানের বাসায় বিকাল ৪টায় প্রাইভেট পড়তে গিয়েছিল সানজিদা। সন্ধ্যা ৬টায় শিক্ষিকার বাসার ৫ তলায় বেডরুমে ফ্যানের সঙ্গে ঝুলন্ত লাশ পাওয়া যায়। এটি ছিল পরিকল্পিতভাবে হত্যাকাণ্ড। পুলিশ প্রথমে হত্যা মামলা রুজু না করা একটি অপমৃত্যু মামলা রুজু করে। পরবর্তীতে মেডিকেল রিপোর্টে শ্বাসরোধ করে হত্যা এই মতামত দেন সলিমুল্লাহ মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের ডাক্তার ফাইকা রহমান। মেডিকেল রিপোর্ট আসার পরে পুলিশ গত ২০/৭/২০১৮ খ্রি. তারিখে যাত্রাবাড়ী থানায় একটি হত্যা মামলা রুজু করেন। আসামিদ্বয়কে গ্রেপ্তার করে কোর্টের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App