×

খেলা

বৃষ্টির দাপটে পরিত্যক্ত বাংলাদেশের শেষ ম্যাচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২০, ০৫:৫০ পিএম

বৃষ্টির দাপটে পরিত্যক্ত বাংলাদেশের শেষ ম্যাচ

বৃষ্টির দাপটে পরিত্যক্ত বাংলাদেশ-পাকিস্তানের শেষ ম্যাচ/ ফাইল ছবি।

বৃষ্টির দাপটে পরিত্যক্ত বাংলাদেশের শেষ ম্যাচ

বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে বাংলাদেশ-পাকিস্তানের শেষ ম্যাচটি। সোমবার (২৭ জানুয়ারি) বাংলাদেশ সময় বিকাল ৩টায় লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে খেলা শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে টসও হয়নি। টানা বৃষ্টি হওয়ার কারণে বিকাল পাঁচটার দিকে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন আম্পায়াররা।

সিরিজ হেরে বসেছিল আগের ম্যাচেই। তবুও অন্তত একটি জয় নিয়ে দেশে ফেরার সুযোগ ছিল বাংলাদেশ দলের। কিন্তু তা আর হতে দিলো না বৃষ্টি। হতাশায় শেষ হলো পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচে অল্প ‍পুঁজি নিয়ে লড়াই করলেও দ্বিতীয় ম্যাচে দাঁড়াতেই পারেনি বাংলাদেশ। সহজ জয়ে তিন ম্যাচের সিরিজ ২-০তে জিতে নেয় পাকিস্তান। কিন্তু আজ হোয়াইটওয়াশ এর লজ্জা এড়িয়ে অন্তত শেষ ম্যাচটি রাঙিয়ে দেশে ফেরার ইচ্ছা ছিলো টাইগারদের। কিন্তু টস ছাড়াই বৃষ্টিতে ভেসে গেছে লাহোরের শেষ ম্যাচ।

টস হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। কিন্তু টানা বৃষ্টিতে সেটি সম্ভব হয়নি। বৃষ্টি থামার ওপর আম্পায়ারদের পরবর্তী মাঠ পরিদর্শনের কথা ছিল বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়। কিন্তু আবহাওয়ার অবস্থা আরও খারাপ হওয়ায় বিকেল ৫টার আগেই ম্যাচ পরিত্যক্তের ঘোষণা আসে।

আজকের ম্যাচটি পাকিস্তানের কাছে অন্য কারণেও গুরুত্বপূর্ণ ছিল। হেরে গেলে অস্ট্রেলিয়ার কাছে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারাতো বাবর আজমরা। তবে বৃষ্টিতে ম্যাচটি ভেসে যাওয়ায় শীর্ষস্থান অক্ষুন্ন রইলো স্বাগতিকদের। বাংলাদেশকে হারিয়ে ২০১৮ সালের পর প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়ের স্বাদ পেয়েছে পাকিস্তান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App