×

খেলা

এক দিনে দুই সেঞ্চুরি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২০, ০৫:৩১ পিএম

এক দিনে দুই সেঞ্চুরি
এক দিনে দুই সেঞ্চুরি

বঙ্গবন্ধু জাতীয় স্কুল ক্রিকেটে দুইটি সেঞ্চুরির দেখা পেয়েছেন ব্যাটসম্যানরা। এ দিন ১৬১ রানের ঝড়ো ইনিংস খেলেছে ব্রাক্ষণবাড়িয়ার অন্নদা সরকারী উচ্চ বিদ্যালয়ের অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান সাকিবুল হাসান বাপ্পী। আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের বিপক্ষে এই উদ্বোধনী ব্যাটসম্যানের ১১৮ বলের ইনিংসে ২০টি বাউন্ডারি ও ৬টি ছক্কা ছিল। ১৭৪ রানের বড় জয় পেয়েছে অন্নদা সরকারী স্কুল।

প্রথমে ব্যাট করে সাকিবুল হাসান বাপ্পীর অন্নদা সরকারী স্কুল করে ২৭৫ রান। শান্ত ৫১, হেমায়েত ৩৫ আর নাজমুলের ব্যাট থেকে আসে ২২ রান। ২৭৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ১০১ রানে অলআউট হয় ব্রাক্ষণবাড়িয়া আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ। শান্ত ৪ আর নাজমুল নেয় ৩ উইকেট। ম্যাচ সেরার পুরস্কার পাওয়া সাকিবুল হাসান ব্রাক্ষণবাড়িয়া জেলা অনূর্ধ্ব ১৬ দলের সহ-অধিনায়ক, গত বছর চট্টগ্রাম বিভাগীয় অনূর্ধ্ব ১৬ দলের হয়ে খেলেছে সে।

এ ছাড়া সেঞ্চুরি করেছেন বরিশালের চরবাড়িয়া হাই স্কুলের অনিক। ফলে ২০৪ রানের বড় জয় পেয়েছে অনিকের স্কুল। বরিশাল জেলা পর্যায়ের ম্যাচে বরিশাল মডেল স্কুলের বিপক্ষে ১১১ রানের দারুন এক ইনিংস খেলে অনিক। ১৫০ বলে অনিকের ১১১ রানের ইনিংসে ভর করে প্রথমে ব্যাটিংয়ে নেমে ২৭৬ রানের বড় স্কোর গড়ে চরবাড়িয়া হাই স্কুল। জবাবে, ব্যাটিংয়ে নেমে ৭২ রানে গুটিয়ে যায় মডেল হাই স্কুল। আরিফুল, মিরাজুল আর জয় পায় ৩টি করে উইকেট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App