×

জাতীয়

পর্যবেক্ষণের দায়িত্বে অধিকাংশ সংস্থাই আ.লীগের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২০, ০৭:২৮ পিএম

ঢাকার দুই সিটি নির্বাচনে পর্যবেক্ষণের দায়িত্বে থাকা অধিকাংশ সংস্থাই আওয়ামী লীগের দলীয় লোকজনে ভরা বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেছেন, তারা ভোটের পরে ওই দিন সন্ধ্যায় বলবেন নির্বাচন সুষ্ঠু হয়েছে। নির্বাচন সুষ্ঠু না হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন বিএনপির এ নেতা।

সোমবার (২৭ জানুয়ারি) বিকেলে ইসির সঙ্গে বিএনপির বৈঠকের পরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। ২২টি নির্বাচন পর্যবেক্ষক সংস্থার মধ্যে ১৮টির কোনো ওয়েবসাইট নেই বলেও দাবি করেন আমীর খসরু। ইভিএমের বিষয়ে আমীর খসরু বলেন, এ ব্যাপারে তো বলার দরকার নাই। ইভিএম সংখ্যা দেবে আর পর্যবেক্ষকরা এটাকে স্বাগত জানাবে।

খসরু বলেন, গোপীবাগে আওয়ামী লীগ বিএনপিকে মারলো, কিন্তু মামলা তো উল্টো হলো। আপনাকে মারবে, আবার মামলাও দেবে। এটা বাংলাদেশের নিউ নর্মস, নতুন নিয়ম। তিনি বলেন, দেশের যে অবস্থা, যে দখলদারিত্ব খবরদারির রাজনীতি চলছে, এ রাজনীতিতে বিএনপি আওয়ামী লীগকে আক্রমণ করেছে, এ কথা বিশ্বাস করার কোনো কারণ আছে? খসরু বলেন, লেভেল প্লেয়িং ফিল্ডটা কোথায় তাহলে?

এ ধারা যদি নির্বাচনের দিন পর্যন্ত চলে তাহলে এটা কি লেভেল প্লেয়িং ফিল্ড হতে পারে? একটি দল রাস্তা, ফুটপাত, ল্যাম্পপোস্ট দখল করে মাইকিং করে যাচ্ছে সময় ছাড়াই, কিছুই মানছে না আওয়ামী লীগের প্রার্থীরা। মাঠে ম্যাজিস্ট্রেটদের কোনো ভ্রাম্যমাণ দল নেই বলেও অভিযোগ করেন খসরু। তিনি বলেন, বিএনপির প্রার্থীদের ওপর আক্রমণ হচ্ছে। তাদের কোনো নিরাপত্তা নাই। আমরা প্রথম দিন থেকে বলছি, তাদের নিরাপত্তা দেন। প্রার্থীর গায়ে হাত তুলছে, তাতেও মামলা হচ্ছে না বলে অভিযোগ করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App