×

জাতীয়

তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিলের রিট খারিজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২০, ০৪:৫৬ পিএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে করা রিট আবেদন খারিজ করেছেন হাইকোর্ট। সিটি নির্বাচনে তাবিথ আউয়ালের প্রার্থিতা ঠিক রয়েছে বলে জানান আইনজীবীরা। সোমবার (২৭ জানুয়ারি) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট কামরুল হক সিদ্দিকী। তাবিথ আউয়ালের পক্ষে ছিলেন ব্যারিস্টার রুকন উদ্দিন মাহমুদ ও খায়রুল আলম চৌধুরী। নির্বাচন কমিশনের পক্ষে উপস্থিত ছিলেন ব্যারিস্টার ড. মো. ইয়াসিন খান।

এর আগে গতকাল রবিবার নির্বাচনী হলফনামায় সম্পদের তথ্য গোপনের অভিযোগে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে রিট আবেদন করেন আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দীন চৌধুরী মানিক।

গত ২৩ জানুয়ারি বিকেলে নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করে তাবিথের প্রার্থিতা বাতিলের দাবি জানান শামসুদ্দীন চৌধুরী মানিক। এ সময় তিনি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর এ সংক্রান্ত একটি লিখিত অভিযোগ জমা দেন।

বিচারপতি মানিক সাংবাদিকদের বলেন, সিঙ্গাপুরে এনএফএম এনার্জি (সিঙ্গাপুর) প্রাইভেট কোম্পানি লিমিটেড নামে একটি কোম্পানিতে তাবিথ আউয়ালসহ তিনজনের শেয়ার রয়েছে। অন্য দুজন তার সহযোগী। কোম্পানির মূল্য ২ মিলিয়ন মার্কিন ডলারের ওপর। কিন্তু ওই কোম্পানির কথা তাবিথ আউয়াল তার হলফনামায় উল্লেখ করেননি। আইন বলা আছে, তার পরিবারের সদস্যদের সব সম্পদ হলফনামায় দেখাতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App