×

খেলা

হেসে-খেলে জিতল কোহলিরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২০, ০৫:২৭ পিএম

হেসে-খেলে জিতল কোহলিরা

নিউজিল্যান্ড বিপক্ষে হেসে-খেলে জিতল কোহলিরা।

নিউজিল্যান্ড সফরে গিয়ে বেশ ফুরফুরে মেজাজে আছে ভারত। সিরিজের প্রথম ম্যাচে কিউইদের ২০৪ রানের বিশাল লক্ষ্য ব্যাটসম্যানদের সাফল্যে জিতেছিল কোহলিরা। রবিবার (২৬ জানুয়ারি) দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে জয়ের মঞ্চ প্রস্তুত করেছে মোহাম্মদ শামি, জসপ্রীত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজারা। তাই ব্যাটসম্যানদের চাপ নিতে হয়নি।

অকল্যান্ডে রোববার (২৬ জানুয়ারি) দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে শুরুতে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে ৭ উইকেট খুইয়ে ১৫ বল হাতে রেখে হেসে-খেলে জিতেছে কোহলিরা। এই জয়ের ফলে ৫ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল সফরকারীরা। এ ছাড়া ব্যাটহাতে দাপুটে ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন ভারতের লোকেশ রাহুল।

ব্যাট হাতে ঝড় তুলতে পারেননি স্বাগতিক ব্যাটসম্যানরা। বরং মোহাম্মদ শামি, জসপ্রীত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজাদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে শুরু থেকেই খাবি খেয়েছেন । ওপেনিংয়ে নেমে মার্টিন গাপটিল আর কলিন মুনরো তবু ৪৮ রানের জুটি গড়েছিলেন। কিন্তু ৩৩ রান করে গাপটিলের বিদায়ের পর কিউইদের রানের চাকা ধীর হয়ে যায়। মুনরো ২৬ রানের ইনিংস খেলতে খরচ করেন ২৫ বল। কিউই ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ রান আসে টিম সেইফার্টের ব্যাট থেকে। কিন্তু শেষদিকে নেমে ২৬ বলে তার ৩৩ রানের ইনিংস মোটেও মানানসই নয়। তবে ২৪ বলে ১৮ রানের ইনিংস খেলে সবচেয়ে অবাক করেছেন অভিজ্ঞ রস টেইলর।

বল হাতে ভারতের জাদেজা ৪ ওভারে ১৮ রান খরচে নিয়েছেন ২ উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন শার্দূল ঠাকুর, বুমরাহ, শিভাম দুবে। জবাবে দলীয় ৮ রানেই রোহিত শর্মার উইকেট হারায় ভারত। অধিনায়ক বিরাট কোহলিও মাত্র ১১ রানেই বিদায় নেন। কিন্তু এখান থেকেই দলকে ১২৫ রান পর্যন্ত টেনে নেন লোকেশ রাহুল ও শ্রেয়াস আইয়ার। ৫০ বলে ৫৭ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন রাহুল। তবে তুলনামূলক আক্রমণাত্মক ব্যাট করে ৩৩ বলে ৪৪ রান করে বিদায় নেন শ্রেয়াস। এরপর ৪ বলে ৮ রানের ইনিংস খেলে রাহুলকে শেষ পর্যন্ত সঙ্গ দেন দুবে। বল হাতে কিউইদের পক্ষে টিম সাউদি ২টি আর ইশ সোদি ১ উইকেট নিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App