×

রাজধানী

সরকারের একবছরে এগিয়ে শিক্ষা মন্ত্রণালয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২০, ০১:০৪ পিএম

সরকারের একবছরে এগিয়ে শিক্ষা মন্ত্রণালয়

রিসার্চ ইন্টারন্যাশনাল।

বর্তমান সরকারের এক বছরে শিক্ষা মন্ত্রণালয় সবচেয়ে কার্যকরী হয়েছে। এরপরই রয়েছে যোগাযোগ খাত। দক্ষতা ও সাফল্যের মধ্যে গত একবছরে মন্ত্রীদের মধ্যে প্রথম হয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও দ্বিতীয় হয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি।

রবিবার (২৬ জানুয়ারি) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের 'জহুর হোসেন চৌধুরী' মিলনায়তনে রিসার্চ ইন্টারন্যাশনাল নামের একটি সংগঠন 'আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকারের একবছরের কার্যক্রম' সম্পর্কে জরিপ ফল প্রকাশ করা হয়।

এতে বলা হয়, ৩০ শতাংশ উত্তরদাতা শিক্ষা, ২৮ শতাংশ যোগাযোগ, ১৬ শতাংশ স্বরাষ্ট্র এবং ৯ শতাংশ উত্তরদাতা তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয় ভালো কাজ করছে বলে জানিয়েছেন।

জরিপের ফল প্রকাশ করে বলা হয়, ৩৬ শতাংশ উত্তরদাতা মন্ত্রী ওবায়দুল কাদের এবং ২৯ শতাংশ উত্তরদাতা শিক্ষামন্ত্রী ডা. দীপুমনির কাজে সন্তুষ্ট। শিক্ষামন্ত্রী কি কাজ করে সেরা হয়েছেন জানতে চাইলে জরিপের ফল প্রকাশকারীরা সাংবাদিকদের জানান, জরিপে এমন প্রশ্ন ছিল না। শুধু প্রশ্ন করা হয়েছিল, সরকারের কোন মন্ত্রণালয় ও মন্ত্রীর কাজ আপনার ভালো লেগেছে। এমন প্রশ্নের জবাবে উত্তরদাতারা যা বলেছেন তাই জরিপে উঠে এসেছে।

জরিপের ফল প্রকাশ করে বলা হয়েছে- ৬৫ শতাংশ উত্তরদাতা বর্তমানে বিএনপির রাজনৈতিক কর্মকান্ড নিয়ে কোনো আলোচনাই করতে চাননি। ২৫ শতাংশ উত্তরদাতা বিএনপির কার্যক্রম নিয়ে অসন্তুষ্ট। মাত্র ৬ শতাংশ উত্তরদাতা বিএনপির কার্যক্রমে সন্তুষ্ট।

৮ হাজার ৩৯ জন মোবাইল ব্যবহারকারীর মধ্যে ২ হাজার ২২৬ জন জরিপে মতামত দেন। মতামতদানকারীদের মধ্যে ৮০ শতাংশ উত্তরদাতা বর্তমান মেয়াদের প্রথম একবছরকে আগের তুলনায় ভালো বলে জানিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App