×

জাতীয়

সন্ত্রাসীদের ঢাকায় এনে জড়ো করছে বিএনপি: আমু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২০, ০৬:১৮ পিএম

সন্ত্রাসীদের ঢাকায় এনে জড়ো করছে বিএনপি: আমু

জরুরি সংবাদ সম্মেলনে কথা বলছেন আমির হোসেন আমু/ ছবি: ভোরের কাগজ।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে দলটির নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক আমির হোসেন আমু বলেছেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে সারাদেশ থেকে নিজ দলের সন্ত্রাসীদের ঢাকায় এনে জড়ো করছে বিএনপি ও জামায়াত। তাদের টার্গেট বিশৃঙ্খলা সৃষ্টি করে নির্বাচনকে বিতর্কিত ও বানচাল করা। সেই ধারাবাহিকতায় আজ গোপীবাগে যে ঘটনাটি ঘটেছে সেটি তাদের পরিকল্পিত ঘটনা। ওই এলাকায় বিএনপির পূর্ব নির্ধারিত কোনো কর্মসূচি ছিল না। এটা পুলিশও স্বীকার করেছে। তারপরেও বিএনপি'র মেয়র প্রার্থী নিজেই তার সন্ত্রাসী বাহিনী নিয়ে ওই এলাকায় যায় এবং এ ধরনের ঘটনা ঘটায়। এ থেকে স্পষ্ট এছাড়া নির্বাচনকে বিতর্কিত বানচাল করতেই মাঠে নেমেছে। তারা আমাদের নেতাকর্মীদের উপর হামলা করেছে। প্রায় ৫০ জনের মতো নেতাকর্মী আহত হয়েছে। আমরা এখন দেখবো নির্বাচন কমিশন কি পদক্ষেপ নেয়।

রবিবার (২৬ জানুয়ারি) বিকেল সোয়া পাঁচটায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আমির হোসেন আমু। এসময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, উপ দপ্তর সম্পাদক সায়েম খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি প্রমুখ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আমির হোসেন আমু বলেন, এ ঘটনায় আমাদের যেসব নেতাকর্মী আহত হয়েছে তাদের পক্ষ থেকে থানায় মামলাও করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানাবো তারা যথাযথ ব্যবস্থা নেবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App