×

জাতীয়

অধিকার আদায়ে গুলি খেতে হলে বুক চিতিয়ে দিব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২০, ০১:৪৩ পিএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, সত্য ও ন্যায়ের পক্ষে কথা বলার কারণে গুলি খেতে হলে শাপলা চত্বরে বুক চিতিয়ে দিব। তবুও মানুষের অধিকার আদায়ের পথ থেকে সরে দাঁড়াব না।

আজ রবিবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে এগারোটায় রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে নির্বাচনী প্রচারণা শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে এ কথা বলেন তিনি। এ সময় বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খানও বক্তব্য দেন।

ইশরাক বলেন, শুধু ঢাকা নয়- পুরো দেশে আজ ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। আগামী পহেলা ফেব্রুয়ারি সকলে নির্ভয়ে দলবেঁধে ভোটকেন্দ্রে যাবেন। আমরা গণতন্ত্র ও নিজেদের অধিকার রক্ষার আন্দোলনে রয়েছি। এ আন্দলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবশ্যই মুক্ত করবো। প্রয়োজনে রক্ত দেবো, জীবন দেব, তবুও বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো ইনশাআল্লাহ।

তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকের ভল্ট থেকে সোনা চুরি করা হয়েছে ডিজিটাল পদ্ধতিতে। একটা দেশের কেন্দ্রীয় ব্যাংক থেকে সোনা চুরি হয়ে যায়, কত বড় দূর্নীতিবাজ, কত বড় ডাকাত হলে এটা সম্ভব! যারা সরকারি উচ্চ পর্যায়ে রয়েছে তাদের পৃষ্টপোষকতায় সরাকরি ব্যাংক থেকে ঋণ জালিয়াতির মাধ্যমে হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করা হয়েছে, জনগণের আমানত লুট করা হয়েছে। তারপরও আমরা নিশ্চুপ হয়ে আছি।

এই সরকারে সময় ঘনিয়ে এসেছে উল্লেখ করে ইশরাক হোসেন বলেন, আমরা মুক্তিযোদ্ধার জাতি। মুক্তিযুদ্ধের মাধ্যমে এই দেশের স্বাধীনতা অর্জন করা হয়েছিল। এই দেশটা কারো পারিবারিক সম্পত্তি না। রক্ত দিয়ে যে দেশ স্বাধীন করেছি, প্রয়োজনে আবার রক্ত দিয়ে মানুষের অধিকার প্রতিষ্ঠা করব। শাপলা চত্বরে দাড়িয়ে গুলি খাব। তারপরও সত্য এবং ন্যায়ের পথ থেকে সরে দাঁড়াব না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ইশরাক হোসেন তাঁর বক্তব্যে তার যোগ্যতা নিজেই প্রমাণ করেছেন বলে আমি বিশ্বাস করি। ইশরাকের বাবা সাদেক হোসেন খোকা এবং আমি মির্জা আব্বাস ঢাকা শহরের সাবেক মেয়র ছিলাম। আমি বিশ্বাস করি ইশরাক হোসেন তার বাবা এবং চাচার যেই অভিজ্ঞতা, সাহস কাজে লাগিয়ে আপনাদের পাশে থাকবে এটা আমি বিশ্বাস করি।

নজরুল ইসলাম খান বলেন, দেশের জনগণ পরিবর্তন চায়। তারা এই অত্যাচারী, গণতন্ত্র হত্যাকারী, নিপীড়নকারী, ভোট চোর এবং ব্যাংক লুট-শেয়ারবাজার লুটেরা সরকারকে আর ক্ষমতায় দেখতে চায়না।তিনি বিএনপি নেতা-কর্মীসহ সাধারণ জনগণ ভোট কেন্দ্র পাহারা দেয়ার আহ্বান জানান। যাতে করে কোন ভোট চোর, ভোট ডাকাত জনগণের অধিকার ছিনিয়ে নিতে না পারে।

নির্বাচনী প্রচারণার ১৬তম দিনে ঢাকা মহানগর দক্ষিণ শ্রমিকদলের আয়োজনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন এর গণসংযোগ জনস্রোতে পরিণত হয়। মতিঝিল ব্যাংকপাড়ার পুরো এলাকা স্লোগানে স্লোগানে মুখরিত করে তোলে দলীয় নেতাকর্মীরা।

প্রচারণায় মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এস এম জিলানী, যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, হোসেনসহ বিপুল সংখ্যক নেতা ও কর্মী সমর্থক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App