×

আন্তর্জাতিক

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৫৬

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২০, ১০:৩৫ এএম

করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ৫৬

করোনা ভাইরাস আক্রান্ত। ছবি: সংগৃহীত।

চীনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা রবিবার (২৬ জানুয়ারি) পর্যন্ত বেড়ে দাড়িঁয়েছে ৫৬ জনে। প্রতিনিয়ত এই রোগে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম এ তথ্য জানিয়েছে।

করোনা ভাইরাসে চীনে আক্রান্তের সংখ্যা প্রায় আড়াই হাজার বলে সরকারি ভাবে জানানো হয়েছে। তবে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় এক লাক্ষ হতে পারে বলে দেশটির এক চিকিৎসা কর্মী দাবি করেছেন। এছাড়াও আমেরিকায় দুইজন, ফ্রান্সে ৩ জন কোরিয়ায় ২ জন ভিয়েতনামে ২ জন থাইল্যান্ডে ৪ জন সিঙ্গাপুরে ৩ জন, অস্ট্রেলিয়া ৩, জাপানে ৩ জন সর্বশেষ নেপালে একজনকে সনাক্ত করা হয়েছে।

শনিবার (২৫ জানুয়ারি) পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৯৭৫ জন। কর্তৃপক্ষ বলছে, শুধুমাত্র হুবেই প্রদেশে ১৩ জনের মৃত্যু ও ৩২৩ জন নতুনকরে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

উহানসহ ১২টির বেশি শহরে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে চীন সরকার। শনিবার চাইনিজ নববর্ষ উদযাপন শুরু হওয়ার কথা থাকলেও দেশটির বিভিন্ন শহরে তা বাতিল করা হয়েছে। দেশটির বেশ কিছু শহরে জরুরি মেডিক্যাল চেকআপের ব্যবস্থা করা হয়েছে। সেখানে শহরে চলাচলকারী মানুষের শরীরে জ্বরের কোনো আলামত আছে কিনা তা পরীক্ষা করে দেখা হচ্ছে। এছাড়া একাধিক শহরে ট্রেন স্টেশন বন্ধ ঘোষণা করা হয়েছে।

গবেষকদের ধারণা, একজন করোনা ভাইরাস আক্রান্ত ব্যক্তি গড়ে আড়াইজন মানুষের মধ্যে এই ভাইরাসটি ছড়াচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App