×

সারাদেশ

এম এ খান ফাউন্ডেশনের মেধা বৃত্তি পেলো ৮০ শিক্ষার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২০, ০৬:২৬ পিএম

এম এ খান ফাউন্ডেশনের মেধা বৃত্তি পেলো ৮০ শিক্ষার্থী

“শিক্ষার আলো জালবো মেধায় দেশ ভরব” এই শ্লোগানকে সামনে রেখে এবং শিক্ষা বৃত্তি হোক দীপ্তিময় জীবনের স্বপ্ন পুরণের সেতুবন্ধন এ প্রত্যাশায় সিলেটের গোলাপগঞ্জ ঢাকাদক্ষিণে এম এ খান ফাউন্ডেশন ইউকে এর উদ্যোগে ৫ম প্রাথমিক ও জুনিয়র বৃত্তি পরীক্ষায় উত্তির্ণদের মেধা বৃত্তি প্রধান করা হয়েছে।

শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে ঢাকাদক্ষিণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গনে প্রকৌশলী আলহাজ্ব এ আর খান রেজা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক শুভ প্রতিদিন এর সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট রাজনৈতিক ব্যাক্তি কানাডা আওয়ামীলীগের নেতা সরওয়ার হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এম এ খান ফাউন্ডেশন ইউকে এর চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী ক্রীড়ামোদি ও শিক্ষানুরাগী মো. আব্দুর রহমান খান সুজা।

অধ্যাপক তানিয়া আক্তার ও অধ্যাপক মনির উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব বিদ্যালয়ের সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুর হক শাকিল, ঢাকাদক্ষিণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ইছমাইল উদ্দিন খান, এর ম্যানেজিং কমিটির প্রাক্তন সভাপতি সাহাবউদ্দিন আহমদ, ইঞ্জিনিয়ার আশফাক আহমদ, মো. মজির উদ্দিন চাকলাদার, সমাজ হৈতষী মিসেস পারভিন খানম, মো. জাহেদী ক্যারল ও প্রাক্তন চেয়ারম্যান আবুল বশর চৌধুরী। প্রতিবছর ডিসেম্বর গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের সহস্রাধিক শিক্ষার্থী এ মেধা বৃত্তি পরীক্ষায় অংশনেয়। এর ধারাবাহিকতায় এবছরও ৯৮৯জন শিক্ষার্থী অংশনেয়। পরীক্ষা শেষে প্রাথমিক ৪০ জন ও জুনিয়র ৪০জন মেধাবী শিক্ষার্থীকে নগদ অর্থ, মেডেল ও সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে কলেজের শিক্ষার্থী ও সিলেটের শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

উল্লেখ্য সিলেট গোলাপগঞ্জ থানার হেতিমগঞ্জের কৃতি সন্তান র্তমান যুক্তরাজ্য প্রবাসী আন্তরজাতিক কেরামবোর্ড খেলোয়ার মো. আব্দুর রহমান খান সুজা নিজ এলাকার শিক্ষা বিস্তারে ২০১৫ সালে নিজেদের পরিবারের সদস্যদের নিয়ে গড়ে তুলেন এম এ খান ফাউন্ডেশন। এর পর থেকে তিনি প্রতিবছর দেশে এসে প্রথমে মেধা বৃত্তি পরীক্ষা ও পরে পুরস্কার বিতরণ করে আছেন। এর পাশাপাশি তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ও ক্রীড়া সংগঠনে ক্রিড়া সামগ্রীও বিতরণ করেন। এ ছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সহায়তাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App