×

জাতীয়

নিবিড়ভাবে পর্যবেক্ষণে এনআরসি পরিস্থিতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২০, ০৫:১৯ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বাংলাদেশ এনআরসি ইস্যুটিকে ভারতের অভ্যান্তরীণ বিষয় হিসেবে বিবেচনা করে। এনআরসি ইস্যুতে আমাদের ওপর কোন অযাচিত প্রভাব পড়বে না বলে ভারত সরকারের সর্বোচ্চ মহল থেকে আমাদের নিশ্চয়তা দেয়া হয়েছে। তবে এ ব্যাপারে ভারতের অভ্যান্তনীণ পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

রবিবার (২৬ জানুয়ারি) জাতীয় সংসদে প্রশ্নোত্তোর পর্বে নেত্রকোণা-৩ আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিলের এক লিখিত প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ তথ্য জানান। এর আগে বিকেল ৪টা ১৫ মিনিটে স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরীর সভাপতিত্বে সংসদে অধিবেশন শুরু হয়।

আসাদুজ্জামান খান বলেন, ভারত আমাদের বন্ধুপ্রতীম দেশ। ১৯৭১ সালে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে ভারতের অবদান অনস্বীকার্য। তারা বিভিন্ন প্রদেশে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) ও জাতীয় জনসংখ্যা নিবন্ধন (এনআরসি) পরিকল্পণা করেছে। এটি তাদের অভ্যান্তরীণ বিষয় বলে আমরা মনে করি। আমরা বিশ্বাস করি ভারত সরকার তার রাজনৈতিক প্রতিশ্রুতির ভিত্তিতে পদক্ষেপ নেবার সময় প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশ সরকার ও জনগণেল সাথে তাদের দৃঢ় পারষ্পরিক বিশ্বাস, সৌহার্দ্য ও বোঝাপোড়া প্রতি পূণমনোযোগ দেবে। তা সত্ত্বেও বাংলাদেশ এ ব্যাপারে ভারতের অভ্যান্তরিণ পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App