করোনা ভাইরাস নিয়ে আমরা উদ্বিগ্ন নই

আগের সংবাদ

নিবিড়ভাবে পর্যবেক্ষণে এনআরসি পরিস্থিতি

পরের সংবাদ

মুক্তাঞ্চল তেঁতুলিয়ায় এবার ‘ইত্যাদি’

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ২৬, ২০২০ , ৫:১৬ অপরাহ্ণ

বিটিভির দর্শকনন্দিত ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্ব ধারণ করা হয়েছে হিমালয়ের পাদদেশে অবস্থিত পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায়। এ উপলক্ষে মুক্তিযুদ্ধকালীন দেশের অন্যতম প্রধান মুক্তাঞ্চল তেঁতুলিয়ায় ছিল উৎসবের আমেজ। গত ১৭ জানুয়ারি তেঁতুলিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ঐতিহাসিক মাঠে বসেছিল এবারের অনুষ্ঠান মঞ্চ।

১৯৭১ সালে মুক্তিযোদ্ধাদের বাছাই, প্রশিক্ষণ, গোলাবারুদ সংরক্ষণ ও বিতরণ করা হয়েছিল এই মাঠে। অনুষ্ঠানটির শিল্প নির্দেশনা ও মঞ্চ পরিকল্পনায় ছিলেন মুকিমুল আনোয়ার মুকিম। এবারের পর্বে মোহাম্মদ রফিকউজ্জামানের কথা, হানিফ সংকেতের সুর ও মেহেদীর সঙ্গীতায়োজনে একটি গানের তালে নৃত্য পরিবেশন করবেন পঞ্চগড় ও তেঁতুলিয়ার প্রায় দেড়শতাধিক নৃত্যশিল্পী। গানটিতে কণ্ঠ দিয়েছেন কমল, তানজিনা রুমা, শুক্লা, কৃষ্ণা ও রিয়াদ। নৃত্য পরিচালনা করেছেন গাথী গাঙ্গুলী ও তিলোত্তমা দাস। এই পর্বে ধারণ করা হয়েছে পঞ্চগড়ের ইতিহাস ও ঐতিহ্যের পাশাপাশি পর্যটকদের জন্য আকর্ষণীয় এবং মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন।

এছাড়া থাকছে দেশের একমাত্র পাথরের জাদুঘর রকস মিউজিয়াম, পঞ্চগড়ের সমতলে চা চাষ, স্নায়ুবিক বিকাশগত সমস্যায় আক্রান্ত মানুষ, ঠাকুরগাঁওয়ের নবম শ্রেণির মেধাবী ছাত্রী সুখী আক্তারের জীবন সংগ্রামের সচিত্র প্রতিবেদন। নানি-নাতিসহ নিয়মিত পর্ব ছাড়াও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশকিছু সরস নাট্যাংশ। এর মধ্যে উল্লেখযোগ্য শিকড়ের সন্ধানে, প্রলোভন প্রশমন ও সুশিক্ষা, অতিরঞ্জিত উৎসাহ ও এর কুফল, রাশিফলের রহস্য, সাংঘাতিক সাংবাদিক, বিয়ে বৃত্তান্ত প্রভৃতি। ‘ইত্যাদি’র এই নতুন পর্বটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে আগামী ৩১ জানুয়ারি রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচার হবে। এর রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

নকি
বিষয়: