প্রয়াত ফজিলাতুন্নেসা বাপ্পীর মায়ের খোলা চিঠি

আগের সংবাদ

লেবাননে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি যুবকের মৃত্যু

পরের সংবাদ

বিজ্ঞাপন করে বিপাকে মিমি!

বিনোদন ডেস্ক

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ২৬, ২০২০ , ১০:৩৬ অপরাহ্ণ

একটি বেসরকারি সংস্থার বাণিজ্যিক বিজ্ঞাপনের জন্য নিজের ‘জনপ্রতিনিধি’ পরিচয় ব্যবহার করে বিপাকে পড়েছেন অভিনেত্রী ও যাদবপুরের সাংসদ মিমি চক্রবর্তী। বিজ্ঞাপনের কারণে ‘অফিস অব প্রফিট’ আইন লঙ্ঘন হওয়ায় তার সংসদ সদস্যপদ বাতিল হবে কিনা তা নিয়ে চলছে তুমুল আলোচনা। ভারতীয় গণমাধ্যমের এক প্রতিবেদন থেকে জানা যায়, সংসদ সদস্যদের আদর্শ আচরণবিধিতে যে ‘স্বার্থের সংঘাত’ সংক্রান্ত নিয়ম রয়েছে, মিমি চক্রবর্তী তা সম্পূর্ণ লঙ্ঘন করেছেন। এ নিয়ে মিমি বলছেন, তিনি নিয়ম জানতেন না।

ভারতীয় এক গণমাধ্যমের প্রতিবেদন থেকে জানা যায়, যে ব্র্যান্ডের বিজ্ঞাপন নিয়ে বিতর্ক তৈরি হয়েছে, সেই ব্র্যান্ডের নারকেল তেলের বিজ্ঞাপন মিমি চক্রবর্তী অনেকদিন ধরেই করেন। কিন্তু ওই সংস্থা সম্প্রতি যে নতুন বিজ্ঞাপন বাজারে এনেছে, তাতে মিমি চক্রবর্তী নিজের ‘জনপ্রতিনিধি’ পরিচয় তুলে ধরেছেন।

নতুন বিজ্ঞাপনটিতে মিমি ছাড়াও আছেন বিদ্যা বালান। বিজ্ঞাপনটিতে দেখা গেছে, একটি আয়নার সামনে বসে চুল বাঁধছেন মিমি। আর পেছন থেকে হেঁটে আসছেন বিদ্যা। মিমিকে তিনি প্রশ্ন করছেন, ‘এখনো চুল নিয়ে পড়ে?’ জবাবে মিমি বলছেন, ‘আমি এখন জনপ্রতিনিধি। তাই তার যোগ্য হেয়ারস্টাইল।’

নকি