×

সারাদেশ

সাত মণ শাপলাপাতা মাছ! মাইকিং করে বিক্রি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২০, ০৭:৩৭ পিএম

সাত মণ শাপলাপাতা মাছ! মাইকিং করে বিক্রি

শাপলাপাতা মাছ নিয়ে আসা হয়েছে বাজারে। ছবি: প্রতিনিধি।

সাত মণ শাপলাপাতা মাছ! মাইকিং করে বিক্রি

বরফ দিয়ে রাখা হয়েছে শাপলাপাতা মাছটি। ছবি: প্রতিনিধি।

এবার সাতমণ ওজনের বিশাল আকৃতির শাপলাপাতা মাছ ধরা পড়লো বরগুনার পাথরঘাটার জেলেদের জালে। মাছটি বাজারে বিক্রির জন্য রীতিমতো করা হলো মাইকিংও। শুক্রবার (২৪ জানুয়ারি) সরকারি ছুটির দিনে দেশের বৃহত্তম মৎস্য অবতরণ কেন্দ্র পাথরঘাটার বিএফডিসি ঘাটে মাছটি নিয়ে আসেন জেলেরা। উৎসুক জনতার ভিড়ে তখন পা ফেলার মতো জায়গা ছিল না সেখানে। বিকেল তিনটার দিকে শাপলাপাতা মাছটি আনা হলে যেন উপচে পড়া ভিড় লেগে যায়।

এর আগে একই দিন ভোরে বলেশ্বর নদের পদ্মা এলাকায় জেলেদের গোফ্ জালে (চরপাটা জালে) এ বিশাল দেহের মাছটি ধরা পড়ে। পরে মৎস্য অবতরণ কেন্দ্রে বিক্রির জন্য নিয়ে এলে সেখানকার রাজু নামের এক আড়তদার ৬৩ হাজার টাকায় মাছটি কিনে নেন।

রাজু সাংবদিকদের জানান, সকালে মাছটি বিক্রির জন্য মৎস্য ঘাটে নিয়ে এলে জেলেদের কাছ থেকে ৬৩ হাজার টাকায় কিনে নিই। বিকেলে মাছটি কেটে প্রতি কেজি ৩৫০ টাকা দরে বিক্রি করার জন্য বাজারে মাইকিং করি। এরপর থেকে বলা যায় সবাই ভিড় করে মাছটি কেনা ও দেখার জন্য।

[caption id="attachment_198120" align="aligncenter" width="1250"] বরফ দিয়ে রাখা হয়েছে শাপলাপাতা মাছটি। ছবি: প্রতিনিধি।[/caption]

পাথরঘাটার ৬নং ওয়ার্ডের বাসিন্দা সুভাষ মিস্ত্রি বলেন, শাপলাপাতা মাছটির যে কলিজা রয়েছে সেটার ওজনই তো প্রায় ২৫ কেজির মতো। সুন্দরবন পূর্ব বন বিভাগের বনরক্ষী আব্দুস ছালাম মুন্সী বলেন, আমার ৩২ বছরের চাকরি জীবনে এতবড় মাছ চোখে পড়েনি।

বিক্রেতা আড়তদার রাজু জানান, প্রতি কেজি ৩৫০ টাকা দরে মাছটি বিক্রি করলে ৩৫ হাজার টাকার মতো লাভ হবে। লেবার খরচ বাদে ১০ হাজার টাকার মতো লাভ থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App