×

সারাদেশ

সড়কে ঝরে গেল মা-ছেলেসহ তিনজনের প্রাণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২০, ১২:৪০ পিএম

সড়কে ঝরে গেল মা-ছেলেসহ তিনজনের প্রাণ

প্রতীকী ছবি।

বরগুনার আমতলী পৌর শহরের একে স্কুল চৌরাস্তায় সড়ক দুর্ঘটনায় মা, ছেলে, বোনের মেয়ে এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। গুরুতর আহত হয়েছে আরো ছয় জন। আমতলী-পটুয়াখালী আঞ্চলিক মহাসড়কে শনিবার (২৫ জানুয়ারি) বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটেছে।

নিহতরা হলেন- কলাপাড়া উপজেলার মাছুয়াখালী গ্রামের সিঙ্গাপুর প্রবাসী আবুল হোসেন টিপুর স্ত্রী স্কুল শিক্ষিকা নুপুর বেগম (৩৫) ও তার চতুর্থ শ্রেণিতে পড়ুয়া ছেলে নিশাত (১০) এবং কলাপাড়া উপজেলার কাঠালিয়া গ্রামের জসিম মোল্লার মেয়ে এসএসসি পরীক্ষার্থী লামিয়া (১৬)। লামিয়া নুপুর বেগমের বোনের মেয়ে।

স্থানীয়রা জানায়, বেলা ১১টার দিকে পটুয়াখালী থেকে কলাপাড়ার উদ্দেশ্যে ছেড়ে আসা যাত্রীবাহী বাস মায়ের দোয়া (পটুয়াখালী- জ ১১-০০১০) ঘটনাস্থলে পৌঁছলে ব্রেক ফেল করে। এসময় রাস্তায় ওপড়ে দাঁড়িয়ে থাকা দুটি ব্যাটারিচালিত অটোরিকশা, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ রাস্তার পাশে দাঁড়ানো পথচারীদের চাপা দেয়।

এতে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা পথচারী নুপুর, তার ছেলে নিশাত ও লামিয়া গুরুতর আহত হয়। পরে তাদের হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। এ দুর্ঘটনায় আহত হয় নুপুরের মেয়ে মমতা (৬), ব্যাটারিচালিত অটোগাড়ির চালক আব্দুল জব্বার (৪০), মাইক্রোবাসের যাত্রী রুমা (৩৪), মোটরসাইকেল চালক রুবেল মুসুল্লী (২৫) ও অপর পথচারী শাহাবুদ্দিন মৃধা (৫৬)।

ঘটনার পরপরই ঘাতক বাসটি স্থানীয়রা আটক করলেও চালক ও হেলপার পালিয়ে যায়। স্থানীয় ও ফায়ার সার্ভিসের কর্মীরা নিহত ও আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক মারত্মক আহত ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ও বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠিয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. তারাম্মুন মাহজাবিন ও ডা. ফারজানা আক্তার দিনা বলেন, হাসপাতালে আনার আগেই নুপুর, নিশাত ও লামিয়ার মৃত্যু হয়েছে। আহত ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী ও বরিশালে প্রেরণ করা হয়েছে।

আহত পথচারী শাহাবুদ্দিন মৃধা বলেন, আমি উপজেলার গাজীপুর থেকে মাহেন্দ্রা গাড়িতে এসে একে স্কুল চৌরাস্তা রাস্তার পাশে দাঁড়াই। এ সময় একটি দ্রুতগামী বাস আমাদের দাঁড়ানো পথযাত্রীদের চাপা দেয়। এতে শিশুসহ ৩ জন নিহত হয়।

তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে আমতলী সার্কেলের এএসপি সৈয়দ রবিউল ইসলাম, আমতলী থানার ওসি মো. আবুল বাশার পরিদর্শন করেন। আমতলী থানার ওসি আবুল বাশার বলেন, ঘটনাস্থলে গিয়ে ঘাতক বাস আটক করি। বাসের চালক ও হেলপার পালিয়ে গেছে। মামলার প্রস্তুতি চলছে। নিহত তিনজনের সুরতহাল করে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App