×

জাতীয়

বিজয়কে বানচাল করার অপচেষ্টা চলছে: ইশরাক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২০, ০৫:১১ পিএম

বিজয়কে বানচাল করার অপচেষ্টা চলছে: ইশরাক

রাজধানীর সুত্রাপুরে নির্বাচনী প্রচারণায় ইশরাক হোসেন। ছবি: ভোরের কাগজ।

ধানের শীষের পক্ষে গণজোয়ার শুরু হয়েছে উল্লেখ করে ঢাকা দক্ষিণ সিটির বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ভোটারদের দৃষ্টি আকর্ষণ করে বলেছেন, দুঃশাসনের বিপক্ষে গণজোয়ার শুরু হয়েছে। এই দুঃশাসনের বিপক্ষে আপনারা আগামী পহেলা ফেব্রুয়ারি স্বতঃস্ফূর্তভাবে কেন্দ্রে যাবেন। ধানের শীষে ভোট দিবেন। এই জনস্রোত দেখে বিএনপি'র বিজয়কে বানচাল করার যে ষড়যন্ত্র আর অপচেষ্টা করা হচ্ছে সেটা কখনোই সফল হবে না।

শুক্রবার (২৪ জানুয়ারি) ঢাকা দক্ষিণ সিটির ৪৬নং ওয়ার্ডের ফরিদাবাদ (জামিয়া আরাবিয়া ইমদাদুল উলুম) মাদ্রাসায় জুম্মার নামাজ আদায় শেষে তিনি এসব কথা বলেন। এসময় তিনি সাংবাদিকদের জানান, আগামী ২৭ জানুয়ারি সকাল ১০টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কাযালয়ে তিনি তার নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন।

এ ব্যাপারে ইশরাক হোসেন বলেন, আগামী ২৭ জানুয়ারি আমার নির্বাচনী ইশতেহারের দিন ঠিক করেছি। আমি যে প্রত্যেকদিন কথা বলছি, বক্তব্য দিচ্ছি আমার প্রতিপক্ষের লোকেরা বিন্দুমাত্র ধারণা রাখে না। আমি প্রত্যেক দিনই ঢাকাবাসীর জন্য নানা পরিকল্পনা নিয়ে কথা বলছি। তারা হয়তো এসব শুনছে না। কারণ তারাতো ব্যর্থ। গত ১৩ বছর ধরে তাদের দল ক্ষমতায়, গত নয় বছর ধরে নগরের দায়িত্বে তারা আছে। কিন্তু তারা তো এখনো নগরের কোনো পরিবর্তন করতে পারে নাই। আর কোনো ধরনের পরিবর্তন করতে পারবে বলে মনে হয় না। তাদের তো জবাব দেয়ার কোনো প্রয়োজন মনে করে না। কারণ তারা জনগণের ভোটের মাধ্যমে ক্ষমতায় আসেনি। সুতরাং তারা এই নগরের জন্য, জনগণের জন্য কিছুই করতে পারবে বলে আমরা মনে করি না।

শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে সাদেক হোসেন খোকা দেশে মৃত্যুবরণ করতে পারেননি অভিযোগ করে ইশরাক বলেন, আজ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ছেলে আরাফাত রহমান কোকোর পঞ্চম মৃত্যুবার্ষিকী। আমি উনার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। উনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছিলেন। তিনি দেশে মৃত্যুবরণ করতে পারেন নাই। তিনি মায়ের স্নেহ থেকে বঞ্চিত ছিলেন।

নির্বাচন কমিশনের কাছ থেকে আচরণবিধি লঙ্ঘনে কোনো নোটিস পেয়েছেন কিনা এমন প্রশ্নে বিএনপির এই প্রার্থী বলেন, আমি এমন ধরনের কোনো নোটিস পাইনি। আমার আইনজীবী যারা কাজ করছেন তাদের সঙ্গে আমার প্রতিনিয়ত যোগাযোগ হচ্ছে। সেখান থেকে জানতে পারছি এখন পর্যন্ত আমরা কোনো নোটিস পাইনি।

ধর্মীয় উপাসনালয়গুলো উন্নয়নে কতটুক কাজ করবেন এমন প্রশ্নে ইশরাক বলেন, আমি আমার বাবার রাজনৈতিক আদর্শটাকে মনে-প্রাণে ধারণ করি। আমি বলতে চাই, আমরা অসাম্প্রদায়িক দেশে বসবাস করি। অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করি। দীর্ঘকাল ধরে এই এলাকায় আমরা হিন্দু এবং মুসলমান একসঙ্গে বসবাস করে আসছি। এই জায়গায় আমরা কোনো সাম্প্রদায়িক শক্তিকে স্থান দেইনি। আগামীতেও দেবো না।

পরে ফরিদাবাদে দয়াল বাবা মোতালেব শাহের (রা.) মাজার জিয়ারত করে পনেরোতম দিনের প্রচারণা শুরু করেন ইশরাক। সেখান থেকে পর্যায়ক্রমে ৪৫ ও ৪০নং ওয়ার্ড এবং ওয়ারী থানাধীন ৩৯নং ওয়ার্ডে প্রচারণা ও গণসংযোগ করে গোপীবাগ বাসভবনে এসে দিনের প্রচারণা শেষ করবেন বিএনপির এই প্রার্থী।

প্রচারণা অংশ নিতে সকাল থেকেই দলীয় কর্মী সমর্থকরা বাংলা বাজার ও ফরিদাবাদ এলাকায় জড়ো হন। এসময় আরো উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App