×

খেলা

কোহলিদের চ্যালেঞ্জ ছুড়ে দিল নিউজিল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২০, ০৩:৩৫ পিএম

কোহলিদের চ্যালেঞ্জ ছুড়ে দিল নিউজিল্যান্ড

নিউজিল্যান্ড সফরে প্রথম ম্যাচেই কোহলিদের কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিল কিউইরা। অকল্যান্ডে ভারতের বিরুদ্ধে মাঠে নেমে ৫ উইকেট হারিয়ে ২০৩ রানের বিশাল টার্গেট দেয় স্বাগতিক নিউজিল্যান্ড। শুক্রবার (২৪ জানুয়ারি) সিরিজের প্রথম ম্যাচেনিউজিল্যান্ডের ২০৩ বিশাল রান তাড়া করতে নেমে ছন্দে থাকা রোহিত শর্মা ৭ রান করেই ফিরে গেলেন। স্যান্টনারের বলে ঠিকঠাক টাইম করতে পারলেন না ভারতের ওপেনার। বল গেল শূন্যে। সহজ ক্যাচ ধরলেন টেলর।

রোহিত ফেরার পর লোকেশ রাহুল ও বিরাট কোহালি টানছিলেন দলকে। দ্বিতীয় উইকেটে দু’জনে যোগ করেছিলেন ৯৯ রান। ছয় মেরে পঞ্চাশে পৌঁছেছিলেন রাহুল। যা এসেছিল মাত্র ২৩ বলে। কিন্তু তার পরই ফিরলেন তিনি। ঈশ সোধিকে ছয় মারতে গিয়ে তুললেন ক্যাচ। তার ২৭ বলে ৫৬ রানের ইনিংসে রয়েছে চারটি চার ও তিনটি ছয়। রাহুল ফেরার পর বেশিক্ষণ স্থায়ী হননি কোহালিও। ৩২ বলে ৪৫ করে ফেরেন তিনি। তবে বোলার ব্লেয়ার টিকনার নন, তাঁকে ফেরানোর কৃতিত্ব মার্টিন গাপ্টিলের। সীমানা থেকে দৌড়ে এসে পুরোদস্তুর ঝাঁপিয়ে অবিশ্বাস্য ক্যাচ নিলেন তিনি। এই প্রতিবেদন লেখার সময় ১২ ওভারে ভারতের রান তিন উইকেটে ১২৯ রান। শ্রেয়াস আইয়ার (৯) ও শিবম দুবে (১) খেলছেন।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। উইকেট কিপার হিসেবে খেলছেন কেএল রাহুলই। ফলে প্রথম এগারোর বাইরেই রয়েছেন ঋষভ পন্থ। শুরুতেই দুই কিউই ওপেনার কলিন মুনরো এবং মার্টিন গাপ্টিল ঝড় তোলেন। গাপ্টিল ৩০ করলেও মুনরো ৫৯ রান করেন। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন করেন ৫১ রান। শেষ পর্যন্ত রস টেলর ৫৪ রানে অপরাজিত থাকেন। ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান তোলে নিউ জিল্যান্ড।

ভারতের হয়ে একটি করে উইকেট নেন শিবম দুবে, শর্দুল ঠাকুর, রবীন্দ্র জাদেজা, জশপ্রীত বুমরাহ এবং যুজবেন্দ্র চাহল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App