বিএনপি চায় না দেশে অবাধ এবং সুষ্ঠু নির্বাচন হোক

আগের সংবাদ

‘সাইকো’র পর আসছে ‘পাইলট’

পরের সংবাদ

ঐতিহ্য-আধুনিকতায় ঢেলে সাজানো হবে আ.লীগ

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ২৪, ২০২০ , ৩:০৪ অপরাহ্ণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে আওয়ামী লীগকে সোনার মানুষ গড়ার কারখানা বললেন দলটির সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এজন্য তিনি প্রচলিত ট্রেডিশনের সঙ্গে আধুনিক প্রযুক্তির সমন্বয়ের কথাও বলেন।

শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুরে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিস্থলে শ্রদ্ধা জানাতে এসে তিনি এসব কথা বলেন। ২১তম জাতীয় সম্মেলনের পর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের সদস্যরা জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়া আসেন। দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে নেতৃত্ব দেন।

এর আগে বেলা এগারটার কিছুক্ষণ পর হেলিকপ্টারে ঢাকা থেকে টুঙ্গিপাড়া এসে পৌঁছান প্রধানমন্ত্রী। স্থানীয় আওয়ামী লীগের নেতারা তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এরপর জাতির পিতার সমাধিতে পবিত্র কুরআন তেলাওয়াত ও মোনাজাত শেষ করে দুপুর সোয়া একটায় ঢাকা থেকে সড়কপথে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা টুঙ্গিপাড়া এসে পৌঁছালে প্রধানমন্ত্রী তাদের সঙ্গে নিয়ে সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন। বিকেলে আওয়ামী লীগের যৌথসভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন শেখ হাসিনা।

এর আগে ওবায়দুল কাদের বলেন, আমাদের দলের মূল টার্গেট হচ্ছে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করা। সে লক্ষে আমাদের পার্টি করণীয় নির্ধারণ করে এগিয়ে যাচ্ছে। ঐতিহ্য ও আধুনিকতার সমন্বয় করে যুগের সঙ্গে তাল মিলিয়ে আমরা এগিয়ে যাব। আমাদের দল আওয়ামী লীগকে আমরা সেভাবেই ঢেলে সাজাতে চাই। আমরা আমাদের দলের সাংগঠনিক কাঠামো কে শুদ্ধ করব, সুশৃংখল করব। সারাদেশের তৃণমূল পর্যায়ে এ বার্তা পৌঁছে দেবো।

এনএম