×

রাজনীতি

পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান ইশরাকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২০, ০৩:৫২ পিএম

পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান ইশরাকের

প্রচারণার সময় এক শিশুর সাথে ইশরাক। ছবি: ভোরের কাগজ।

পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান ইশরাকের

প্রচারণার এক মূহুর্তে সাংবাদিকদের সঙ্গে ইশরাক। ছবি: ভোরের কাগজ।

পুলিশকে জনগণের পক্ষে কাজ করার আহ্বান ইশরাকের

ভোটারদের সঙ্গে ইশরাকের লিফলেট বিতরণ। ছবি: ভোরের কাগজ।

পুলিশ প্রশাসনকে জনগণের পক্ষ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।  বুধবার (২২ জানুয়ারি) সকালে সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণার ১৩তম দিনে পশ্চিম হাজারীবাগের ঝাউচর বাজার থেকে দিনের কর্মসূচী শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

ইশরাক বলেন, ঢাকা শহর হবে শান্তির জনপদ। এখানে কোন সন্ত্রাসীর স্থান হবে না। পুলিশের উপস্থিতিতে মঙ্গলবার উত্তরের মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের প্রচারণায় ন্যাক্কারজনক হামলা চালানো হয়েছে। ২৪ ঘন্টার বেশি হতে চললো, কিন্তু আমরা এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার হতে দেখলাম না। তাহলে লেভেল প্লিয়িং ফিল্ড কোথায় থাকলো।

তিনি পুলিশ-প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আপনাদের ওপর জাতীয় গুরু দায়িত্ব রয়েছে, সেটা পালন করুন। নির্বাচন কমিশনের পক্ষ থেকেও আপনাদের উপর যে সাংবিধানিক দায়িত্ব দেয়া হয়েছে সেটা নির্ভয়ে পালন করুন। জনগণের পক্ষ হয়ে কাজ করুন, জনগণ আপনাদের পাশে থাকবে।

[caption id="attachment_197273" align="aligncenter" width="800"] প্রচারণার এক মূহুর্তে সাংবাদিকদের সঙ্গে ইশরাক। ছবি: ভোরের কাগজ।[/caption]

তিনি বলেন, আজকে এ শহরটাকে ধ্বংস করে ফেলা হয়েছে। এই ধ্বংসাত্মক অবস্থা থেকে উত্তরণের জন্য আমাদের একটা পরিবর্তন দরকার। আগামী পহেলা ফেব্রুয়ারি নগরবাসির জন্য একটা সুবর্ণ সুযোগ এসেছে। ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের অঙ্গীকার ছিল জনগণ হবে ক্ষমতার মালিক, জনগণ হবে রাষ্ট্রের মালিক। সেই অধিকার পুনঃপ্রতিষ্ঠার সুযোগকে কাজে লাগাতে হবে।

তিনি আরো বলেন, আজকে যারা ক্ষমতাসীন আছেন তারা এই দেশটাকে দখল করে রাখছেন। অন্য যারা আছে তাদের কোনো কথা বলার অধিকার নেই, বাকস্বাধীনতা নেই, ভোটের অধিকার নেই। ৩০ লাখ শহীদের বিনিময়ে অর্জিত একটা স্বাধীন দেশে এটা দীর্ঘদিন চলতে পারে না, আর আমরা মানবো না।

বিভিন্ন স্থা্নে ধানের শীষ প্রতীকের গণসংযোগে ও সভা-সমাবেশে বাঁধা দেয়া হচ্ছে উল্লেখ করে ইশরাক হোসেন বলেন, আজকেও এখানে আসার আগে আমাদের প্রচারণায় বাধা দেয়ার চেষ্টা করা হয়েছিল। আমি সংশিষ্টদের সতর্ক করে বলে দিতে চাই, আমি ইশরাক হোসেন একজন মুক্তিযোদ্ধার সন্তন। কোনো ষড়যন্ত্র বাধা আমরা মানবো না। ঢাকা শহর হবে শান্তির জনপদ। এখানে কোনো সন্ত্রাসীর স্থান হবে না। এই দেশটা আমাদের সবার। আমরা কারো জমিদারিত্ব মানবো না।

[caption id="attachment_197274" align="aligncenter" width="800"] ভোটারদের সঙ্গে ইশরাকের লিফলেট বিতরণ। ছবি: ভোরের কাগজ।[/caption]

এর আগে সকাল এগারোটা থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে ঝাউচর বাজারে একত্রিত হন। এসময় তারা খালেদা মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান ও ধানের শীষে ভোট চান। এসময় উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজউদ্দিন আহমেদ, বিএনপির যুগ্ম মহাসচিব হাবীব উন নবী খান সোহেল, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, কাজী আবুল বাশার সহ কর্মী সমর্থকরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App