×

সারাদেশ

হঠাৎ আকাশ থেকে পড়লো বিরল পাখি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২০, ০২:৫৯ পিএম

হঠাৎ আকাশ থেকে পড়লো বিরল পাখি!

গাইবান্ধা সদর থানায় রাখা পাখিটিকে দেখছেন কর্মকর্তারা। ছবি: প্রতিনিধি।

হঠাৎ আকাশ থেকে পড়লো বিরল পাখি!
হঠাৎ আকাশ থেকে পড়লো বিরল পাখি!
হঠাৎ আকাশ থেকে পড়লো বিরল পাখি!
হঠাৎ আকাশ থেকে পড়লো বিরল পাখি!

একঝাঁক পাখি উড়ছিল আকাশে। গতি ছিল উত্তর থেকে দক্ষিণ দিকে। সেই ঝাঁক থেকে হঠাৎই এক পাখি দড়াম করে পড়ে গেল মাটিতে। উৎসুক মানুষ ছুটে গেল পাখিটিকে দেখতে। গ্রামের শিশু-কিশোররা ভিড় করলো অদ্ভুত সেই পাখিটাকে দেখতে।

ঘটনাটা ঘটেছে সোমবার (২১ জানুয়ারি) বিকেলে গাইবান্ধা সদর উপজেলার রাচন্দ্রপুর ইউনিয়নের তরফকাল গ্রামে। বিশাল আকৃতির পাখিটাকে কেউ সনাক্ত করতে পারছেন না। কারো দাবি, বিরল প্রজাতির। কেউ কেউ এটাকে ঈগল বা শকুনও বলছেন। তবে সুনির্দিষ্টভাবে পাখিটার পরিচয় কেউ জানাতে পারছেন না।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মো. শাহরিয়ার বললেন বলেন, সোমবার বিকেলে তরফকাল গ্রামের জমিতে বিরল প্রজাতির বড় আকৃতির পাখিটি দেখতে পান স্থানীয় জনগণ। পাখিটি উড়তে পারছিল না। তখন এলাকাকাসী বেঁধে রেখে থানায় খবর দেয়। পরে সন্ধ্যায় পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে পাখিটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

ওসি শাহরিয়ার আরো জানান, পাখিটির ওজন আনুমানিক ১৫ কেজি। থানায় নিয়ে আসার পর বেশ কয়েকটি মুরগির মাংস খাওয়ানো হয়েছে পাখিটিকে। মঙ্গলবার পাখিটিকে গাইবান্ধা বন বিভাগে হস্তান্তর করা হচ্ছে। বিরল প্রজাতির এই পাখিটি দেখতে উৎসুক জনতা থানায় ভিড় জমাচ্ছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলের দিকে এক ঝাঁক পাখি আকাশের উত্তর দিক থেকে দক্ষিণ দিকে যাচ্ছিল। সেই ঝাঁক থেকে হঠাৎ একটি পাখি মাটিতে পড়ে যায়। তখন গ্রামের শিশু-কিশোররা পাখিটি ধরে বেঁধে রাখে। পরে থানায় খবর দেয়া হয়।

গাইবান্ধা বন বিভাগের কর্মকর্তা আব্দুস সবুর বলেন, পাখিটিকে দিনাজপুরের সিংরিয়া বন বিভাগের শকুন লালন পালন বিভাগের কাছে হস্তান্তর করা হবে।

[caption id="attachment_197013" align="aligncenter" width="1280"] থানায় বেঁধে রাখা পাখিটি। ছবি: প্রতিনিধি।[/caption] [caption id="attachment_197014" align="aligncenter" width="1280"] খেতে দেয়া হয়েছে মুরগির মাংস। ছবি: প্রতিনিধি।[/caption] [caption id="attachment_197015" align="aligncenter" width="1280"] বেশ কয়েকটি মুরগির মাংস খেয়ে ফেলেছে পাখিটি। ছবি: প্রতিনিধি।[/caption]

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App