×

সারাদেশ

বোনের কাণ্ড, ভাই-ভাবিকে বেঁধে রেখে জমি দখল!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২০, ০৮:১৬ পিএম

বোনের কাণ্ড, ভাই-ভাবিকে বেঁধে রেখে জমি দখল!

এভাবেই বেঁধে রেখে নির্যাতন করা হয়। ছবি: প্রতিনিধি।

রাণীনগরে বহিরাগত ভাড়াটিয়া লোকজন দিয়ে ভাইসহ দুই ভাবিকে নির্যাতনের পর বেঁধে রেখে বসতবাড়ি দখলের অভিযোগ উঠেছে বোনের বিরুদ্ধে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে বাঁধন খুলে তাদের উদ্ধার করে নিয়ে আসে। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

মঙ্গলবার (২১ জানুয়ারি) সকালে ঘটনাটি ঘটেছে রাণীনগর উপজেলার গুয়াতা গ্রামে। আহতরা হলেন- আঞ্জুয়ারা, জান্নাতুন নেছা ও শহিদুল ইসলাম।

শহিদুলের ছোটভাই আবু হানিফ মণ্ডল জানান, বহুদিন আগে তার ছোট বোন সাহারা খাতুন মেওয়া তার বাবার কাছ থেকে তাদের বসতবাড়িসহ বেশ কিছু জায়গা-জমি কৌশলে দলিল করে নেয়। ঘটনার সুষ্ঠু সমাধান করতে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিরা কয়েক দফা বৈঠক করেও সুরাহা করতে পারেননি। পরে আদালতে একটি বাটোয়ারা মামলা করেন তার ভাই শহিদুল।

তবে এর মধ্যে হঠাৎ করেই মঙ্গলবার সকালে শহিদুলের বোন মেওয়া খাতুন বহিরাগত ভাড়াটিয়া লোকজন নিয়ে জায়গা দখল করে বাড়ি নির্মাণের চেষ্টা করেন। এ সময় বাধা দিতে গেলে তার দুই ভাবি আঞ্জুয়ারা ও জান্নাতুন নেছা এবং ভাই শহিদুলকে মারপিট করে গাছের সঙ্গে বেঁধে রাখেন।

খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বাঁধন খুলে দিলে তারা মুক্ত হন। এরপর তাদের আহত অবস্থায় নওগাঁ হাসপাতালে ভর্তি করানো হয়।

তবে অভিযুক্ত বোন সাহারা খাতুন মেওয়া দাবি করেন, তার বাবার কাছ থেকে দলিল করে নেয়ার পর থেকে তার জায়গা ছেড়ে দিচ্ছিল না তার ভাই। বাধ্য হয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের পরামর্শে লোকজন নিয়ে ঘর নির্মাণ করতে গিয়েছিলেন।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল হক বলেন, এ ঘটনায় উভয় পক্ষের কাছ থেকে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App