×

রাজধানী

চীনের ভাইরাস ঠেকাতে বিমানবন্দরে সর্বোচ্চ সতর্কতা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২০, ১২:২৯ পিএম

চীনের ভাইরাস ঠেকাতে বিমানবন্দরে সর্বোচ্চ সতর্কতা

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর।

চীনের রহস্যজনক নতুন ভাইরাস সিভিয়ার অ্যাকিউট রেসপিরেটরি সিনড্রোম (এসএআরএস) ঠেকাতে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সর্বোচ্চ সতর্ক ব্যবস্থা নেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য চীন থেকে আগত যাত্রীদের মঙ্গলবার (২১ জানুয়ারি) থেকে বিমানবন্দরে পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান বিষয়টি জানিয়েছেন।

শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ থেকে জানা যায়, বাংলাদেশে যাতে কোনো ভাবেই চীনের ভাইরাস ছড়াতে না পারে সেজন্য ব্যবস্থা নেয়া হয়েছে। থার্মাল স্ক্যানারের ভেতর দিয়ে প্রবেশের সময় সংকেত পেলে ওই যাত্রীকে পরীক্ষা করা হবে। বিমানবন্দরে কোয়ারেনটাইন রুমে রেখে পর্যবেক্ষণ করে চিকিৎসা দেওয়া হবে। পরে শারীরিক অবস্থা অনুযায়ী ওই যাত্রীকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হবে।

চীনের ভাইরাস বাংলাদেশে প্রতিরোধের জন্য স্বাস্থ্য অধিদপ্তর, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও), সিভিল অ্যাভিয়েশনের কর্মকর্তাসহ বিমানবন্দর সংশ্লিষ্ট চিকিৎসকরা উদ্দ্যোগ নিয়েছেন।

এর আগে ১২ জানুয়ারি পর্যন্ত হুয়ানে এই ভাইরাসে আক্রান্ত হওয়া মানুষের সংখ্যা এক হাজার ৭০০ ছাড়িয়েছে বলে বলছে ব্রিটিশ বিশেষজ্ঞরা। জাপান ও থাইল্যান্ডেও এই ভাইরাসের কথা জানা গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App