×

অর্থনীতি

পুঁজিবাজার নিয়ে সরকারের পদক্ষেপ ইতিবাচক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২০, ০৭:৫৭ পিএম

পুঁজিবাজার উন্নয়নে সরকার অনেক আন্তরিক এবং আগ্রহী বলে মন্তব্য করেছে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ)। সংগঠনটির সভাপতি ছায়েদুর রহমান। তিনি বলেন, পুঁজিবাজারের উন্নয়নের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ ইতিমধ্যে সরকারের পক্ষ থেকে নেয়া হয়েছে ও ভবিষ্যতেও নেয়া হবে।

পুঁজিবাজার উন্নয়নে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উদ্যোগে গঠিত সমন্বয় ও তদারকি কমিটির সঙ্গে সোমবার (২০ জানুয়ারি) বিকেলে জরুরি বৈঠক করে সাংবাদিকদের এ কথা বলেন ছায়েদুর রহমান। অতিরিক্ত সচিব মাকসুরা নূরের সভাপতিত্বে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) কার্যালয়ে অনুষ্ঠিত এ বৈঠকে বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ এবং বিএমবিএ’র প্রতিনিধিরা অংশ নেন।

এর আগে রবিবার বাংলাদেশ ব্যাংকের সঙ্গে বৈঠক করে ছায়েদুর রহমান সাংবাদিকদের বলেছেন, পুঁজিবাজারে তারল্য বাড়াতে ফান্ডের বিষয়ে বাংলাদেশ ব্যাংক ইতিবাচক মনোভাব দেখিয়েছেন। সোমবারের বৈঠক থেকে বেরিয়েও এ বিষয়ে কথা বলেন বিএমবিএ সভাপতি। তিনি বলেন, ফান্ডের বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে আমাদের আলোচনা হয়েছিল। তারা খুবই আন্তরিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App