×

জাতীয়

আযান দিয়েও ভোটারদের কেন্দ্রে আনা যাচ্ছে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২০, ০৬:২৬ পিএম

আযান দিয়েও ভোটারদের কেন্দ্রে আনা যাচ্ছে না

এমপি ব্যারিস্টার রুমিন ফারহানা / ফাইল ছবি

সরকার ও নির্বাচন কমিশনের সমালেচনা করে বিএনপির সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিষ্টার রুমিন ফারহানা বলেছেন, এখন আযান দিয়েও ভোটারদের কেন্দ্রে আনা যাচ্ছে না। ভোট লুটপাট-ভোট ডাকাতী এসব কারণে নির্বাচনের প্রতি ভোটারদের আস্থাহীনতার কারণে এসব ঘটছে। সোমবার (২০ জানুয়ারি) জাতীয় সংসদে জরুরি জন গরুত্বসম্পন্ন বিষয়ে মনোযোগ আকর্ষণ ‍উপর আনীত নোটিশের উপর বক্তব্য রাখতে গিয়ে একথা বলেন তিনি। মাত্র দু মিনিটের বক্তব্যে তিনি এসব কথা বলেন, যদিও বক্তব্য শেষ হবার আগে মাইক বন্ধ হয়ে যায় সময়াভাবে।

রুমিন বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন সম্পর্কে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমি ধারণা করছি এই নির্বাচন সুষ্ঠু হবে। এ বিষয়ে রুমিন বলেন, নির্বাচন পরিচালনার সকল দায়িত্ব নির্বাচন কমিশনের একক। এ বিষয়ে একটি দলের মন্ত্রী ও সাধারণ সম্পাদক কিভাবে আশ্বস্ত করে সেটা আমার মাথায় আসে না। ভোট সুষ্ঠু করার দায়িত্ব যখন তিনি নিচ্ছেন তার অর্থ কি এতদিন সরকারের নিয়ন্ত্রণাধীন দলীয় ক্যাডার ও প্রশাসন সুষ্ঠু নির্বাচনের অন্তরায় ছিল? অথচ নির্বাচন কমিশনকে সরকারের সাহায্য করা ঐচ্ছিক কোনো বিষয় নয়। বরং সাংবিধানিক বাধ্যবাধকতা। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের সহযোগিতা করা সকল নির্বাহী কর্তৃপক্ষের দায়িত্ব । এই উদারতার কারণ তিনি (ওবায়দুল কাদের) নিজেই স্পষ্ট করেছেন এই বলে যে- সিটি কর্পোরেশনের হেরে গেলে সরকারের মাথার উপর আকাশ ভেঙে পড়বে না।

এর অর্থ দাঁড়ায় জাতীয় নির্বাচনে হেরে গেলে মাথায় আকাশ ভেঙ্গে যাওয়ার বিষয় থাকে। তাই সেখানে যেনতেনভাবে নির্বাচনে জিততে হবে। আর হারলে আকাশ যেহেতু ভেঙ্গে পড়ে তাই সিটি করপোরেশনে সুষ্ঠু নির্বাচন দিয়ে সরকার বুঝাতে চায় দেশে গণতন্ত্র আছে। তাই আগামী পহেলা ফেব্রুয়ারি বিএনপির দুই প্রার্থী নির্বাচিত হয় তাতে অবাক হওয়ার কিছু নাই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App