×

জাতীয়

গভীর রাতে প্রচারণা চালানোয় ইসিতে অভিযোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২০, ০৫:৫৫ পিএম

গভীর রাতে প্রচারণা চালানোর অভিযোগ তুলে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. সহিদুল ইসলাম। সোমবার (২০ জানুয়ারি) তিনি আচরণবিধি ভঙ্গ বিষয়ে আগারগাঁওয়ের নির্বাচন ভবনে এ সংক্রান্ত অভিযোগপত্রটি দাখিল করেন। একই বিষয়ে সোমবার সকালেই ঢাকা দক্ষিণের রিটার্নিং অফিসার আবদুল বাতেনের কাছেও অভিযোগ করেন তিনি।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ও ইসির সিনিয়র সচিব মো. আলমগীরকে দেয়া অভিযোগপত্রে সহিদুল ইসলাম বলেছেন, ‘আমি ৬৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী। আমার নির্বাচনী প্রতীক ‘ঘুড়ি’। আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাহমুদুল হাসান পলিনের স্থানীয় ও বহিরাগত মুখোশধারী কর্মীরা আচরণবিধি নির্ধারিত সময় পার হওয়ার পর রাত ১২টা থেকে নির্বাচনী এলাকার মোড়ে মোড়ে অবস্থান নিয়ে ভোটারদের ভয়-ভীতি দেখায়। ভোটের দিন কেন্দ্র দখল করে নেয়ার প্রকাশ্য হুমকি দেয়। একই সঙ্গে তার নির্বাচনী প্রতীক উল্লেখ করে শ্লোগান দিতে থাকে। হোন্ডা মহড়া দিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করছে। এতে নির্বাচনী এলাকার শান্তিপূর্ণ পরিবেশ বিঘ্নিত হচ্ছে’।

অভিযোগপত্রে আরও বলা হয়েছে, দুপুর ২টার পর থেকে নির্বাচনী প্রচারণা শুরু করার বিধান থাকলেও মাইকিং শুরু হয় সকাল থেকে। রাত ৮টা মাইকিং বন্ধ করার বিধান থাকলেও মাইকিং চলে গভীর রাত পর্যন্ত। নির্ধারিত সংখ্যার অনেক বেশি ক্যাম্প স্থাপন করে চালানো হচ্ছে প্রচারণা। এ বিষয়ে ইসি ও রিটার্নিং অফিসারের হস্তক্ষেপ চেয়েছেন কাউন্সিলর প্রার্থী সহিদুল ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App