×

পুরনো খবর

আতিকের বিরুদ্ধে ৭২ ঘণ্টার মধ্যে ব্যবস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২০, ০৮:২৯ পিএম

আসন্ন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে আনা বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের দুই অভিযোগের বিষয়ে ৭২ ঘণ্টার মধ্যে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য নির্বাহী ম্যাজিট্রেটদের নির্দেশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

সোমবার (২০ জানুয়ারী) রাতে ৩৮ নং ওয়ার্ডের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী মোর্শেদ ও ২৬ নং ওয়ার্ডের মহুয়া আফরোজকে এ সংক্রান্ত নির্দেশনার চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন উত্তরের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম। আবুল কাসেম বলেন, তাবিথ আউয়ালের অভিযোগের পরিপ্রেক্ষিতে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়ার জন্য কমিশন নির্দেশনা দিয়েছে। সে অনুযায়ী সংশ্লিষ্ট নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ব্যবস্থা নেওয়ার জন্য বলেছি। এজন্য ৭২ ঘণ্টা সময় দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গতকাল রবিবার রাতে ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত নির্দেশনায় রিটার্নিং কর্মকর্তাকে ব্যবস্থা নিতে বলা হয়। এতে উল্লেখ করা হয়েছিল- বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি কর্তৃক মনোনীত মেয়র পদপ্রার্থী তাবিথ আউয়ালের নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে আমার নির্বাচনী প্রচারণারত মাইক্রোফন ভাঙচুর এবং নৌকা প্রতীকের প্রার্থীর আচরণ বিধি লঙ্ঘন’ বিষয়ক গত ১৩ জানুয়ারি দাখিলকৃত আবদনের বিষয়ে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। নৌকা প্রতীকের প্রার্থী অর্থাৎ আতিকুল ইসলামের বিরুদ্ধে প্রচার শুরুর সময়ের আগেই প্রচারে অংশ নেওয়ায় একবার শোকজ করেছিল রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App