ভারতের নাগরিকত্ব আইনের দরকার ছিল না

আগের সংবাদ

বিভিন্ন মন্ত্রণালয়ে ৩ লাখের বেশি পদ শূন্য

পরের সংবাদ

৬শ ৬০ মেট্রিক টন কয়লা নিয়ে কার্গো ডুবি

নওয়াপাড়া (যশোর) প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১৯, ২০২০ , ৫:৩৮ অপরাহ্ণ

যশোরের নওয়াপাড়া ভৈরবনদে কয়লাভর্তি কার্গো ডুবে গেছে। রোববার (১৯ জানুয়ারি) সকাল ৫ টার সময় নওয়াপাড়া তামিম ঘাটে নোংগর করার সময় এমভি মরু দুলাল-১ নামের কার্গোটি ডুবে যায়। কার্গোটির কয়লা ত্রিফল দিয়ে বাধা রয়েছে। কয়লা বোঝাই কার্গোতে নদের তলদেশ থেকে আঘাত লাগার কারণে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, নওয়াপাড়ার মেসার্স শেখ ব্রাদার্সের (ইন্দোনেশিয়া থেকে আমদানীকৃত) ৬শ ৬০ মেট্রিক টন কয়লা নিয়ে এমভি মরু দুলাল-১ কার্গোটি গত ১৭ জানুয়ারী মোংলা হারবাড়িয়া থেকে নওয়াপাড়ার উদ্দেশ্যে ছেড়ে আসে। গত ১৮ জানুয়ারী নওয়াপাড়ায় পৌছে নওয়াপাড়া পাঁচকবর তামিম ঘাটে একটি জাহাজের পাশে নোংগর করে। রোববার সকাল ৫ টার সময় তামিম ঘাটে ভেড়ানোর সময় এমভি মরু দুলালের তলাদেশ ফেটে তলিয়ে যায়।

এমভি মরু দুলাল-১ এর মাষ্টার মো. কচি ভুইয়া জানান, মোংলা হারবাড়িয়া থেকে কয়লা বোঝাই করে শনিবার নওয়াপাড়ায় পৌছে নওয়াপাড়া পাঁচকবর তামিম ঘাটে একটি জাহাজের পাশে নোংগর করি। রোববার সকাল ৫ টার সময় ঘাটে ভেড়ানোর সময় এমভি মরু দুলালের তলাদেশ ফেটে তলিয়ে গেছে।

শেখ ব্রাদার্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রনজিত কুমার জানান “আমাদের প্রতিষ্ঠানের ৬শ ৬০ মেট্রিক টন কয়লা নিয়ে এম ভি মরু দুলাল তামিম ঘাটে ভেড়ানোর সময় কার্গোর তলদেশ ফেটে কার্গোটি তুবে গেছে। ডুবে যাওয়া কয়লার আনুমানিক মুল্য অর্ধ কোটি টাকার বেশি হবে।” অভয়নগর থানার কর্তব্যরত ডিউটি অফিসার সদরুল আলম জানান “ কার্গোর মাষ্টার মো. কচি ভুইয়া ও শেখ ব্রাদার্সের ম্যানেজার তাপস কুমার কুন্ডু কার্গো ডুবে যাওয়া ঘটনায় অভয়নগর থানায় পৃথক দুটি সাধারণ ডায়েরি করেছেন।

এসএইচ