শ্রীলঙ্কাকে হারিয়ে সেমিতে বাংলাদেশ

আগের সংবাদ

একদিন পেছালেও গ্রন্থমেলার প্রস্তুতিতে ভাটা নেই

পরের সংবাদ

পাকিস্তান বধের প্রস্তুতি শুরু

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১৯, ২০২০ , ৯:৪৫ অপরাহ্ণ

আসন্ন পাকিস্তান সফরকে সামনে রেখে শুরু হয়েছে ক্রিকেটারদের ৩ দিনের প্রস্তুতি ক্যাম্প। আজ প্রথম দিন ২টায় শুরু হওয়া অনুশীলনে উপস্থিত হয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মূলত পাকিস্তান সিরিজে খেলোয়াড়দের চাঙ্গা করতেই তিনি মিরপুর গিয়েছিলেন। কিন্তু প্রথম দিনের অনুশীলনে দেখা যায়নি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত এবং তরুণ অলরাউন্ডার মেহেদী হাসানকে। আজ এবং তৃতীয় দিন অনুশীলন শুরু হবে বেলা ১টায়।

১৯ জানুয়ারি পর্যন্ত দুপুরে পাকিস্তান সিরিজের প্রস্তুতি মাঠে বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন, অপারেশন্স ম্যানেজার সাব্বির খানসহ আরো কয়েকজন কর্মকর্তাকে সঙ্গে নিয়ে শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রবেশ করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। মাঠে ঢুকে তিনি সোজা অনুশীলনরত প্লেয়ারদের কাছে চলে যান। তাদের সঙ্গে কথা বলেন, কুশলাদি জানতে চান। একপর্যায়ে পাকিস্তান সিরিজের স্কোয়াডে স্থান পাওয়া তরুণ পেসার হাসান মাহমুদকে ডেকে কথা বলেন বিসিবি সভাপতি। হাসান মাহমুদের সঙ্গে কথা শেষ করে বিসিবি বসের আলাপ হয় তামিম ইকবালের সঙ্গে।

এরপর সংবাদমাধ্যমের সামনে এসে পাপন জানান, মূলত পাকিস্তান সিরিজে খেলোয়াড়দের চাঙ্গা করতেই তিনি এখানে। তাদের অভয় দিয়ে বলেছেন পুরো সিরিজেই তাদের সঙ্গে থাকবেন তিনি এবং আশ্বস্ত করেছেন এ সফরে নিরাপত্তা বিষয়ে কোনো অসুবিধা হবে না। কাজেই প্লেয়ারদের প্রতি বিসিবি সভাপতির পরামর্শ, এ বিষয়ে তাদের ভাবনার কোনো কারণ নেই, পুরোপুরি মনোযোগ দিতে হবে খেলায়।

মাহমুদুল্লাহ রিয়াদের অনুপস্থিতির কারণ তিনি জ্বরে ভুগছেন, মেহেদি হাসান আসতে পারেননি পারিবারিক কারণে। আর নাজমুল হাসান শান্ত নিজ দেশের বাড়িতে থাকার কারণে যোগ দিতে পারেননি গতকালকের অনুশীলনে। ১৯ জানুয়ারি রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছেন তিনি। তাদের ছাড়াই হেড কোচ রাসেল ডোমিঙ্গো, ট্রেনার মারিও ভিল্লাভারায়ন, ফিল্ডিং কোচ সোহেল ইসলাম, পেস বোলিং কোচ চাম্পাকা রমানায়াকের উপস্থিতিতে শুরু হয় পাকিস্তান সিরিজের প্রস্তুতি। তবে প্রস্তুতি ক্যাম্পে কোচিং স্টাফের সব সদস্যরা থাকলেও পাকিস্তান সফরে যাবেন না সবাই। এ ছাড়া পাকিস্তানগামী টি-টোয়েন্টি স্কোয়াডের বাইরে থাকা তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত ও এবাদত হোসেনকে দেখা গেছে অনুশীলন মাঠে। বুঝতে বাকি রইল না ওয়ানডে এবং টেস্ট সিরিজে তারা টিম ম্যানেজমেন্টের পরিকল্পনায় রয়েছেন।

প্রসঙ্গত, ২৪ জানুয়ারি থেকে অনুষ্ঠিতব্য পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। ১৯ জানুয়ারি থেকে শুরু হওয়া ৩ দিনের অনুশীলন চলবে ২০ জানুয়ারি পর্যন্ত। সিরিজে অংশ নিতে টাইগাররা দেশ ছাড়বে ২২ জানুয়ারি রাতে। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি রাওয়ালপিন্ডির গাদ্দাফি স্টেডিয়ামে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান ও বাংলাদেশ।

নকি