জগৎজ্যোতি দাস : হাওরের বীরশ্রেষ্ঠ

আগের সংবাদ

অফিসার্স ক্লাবের সম্পাদক মেজবাহ

পরের সংবাদ

ধানের শীষের গণজোয়ার সৃষ্টি হয়েছে

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১৮, ২০২০ , ৭:২৫ অপরাহ্ণ

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। এই জোয়ারে সকারের সব চক্রান্ত ভেসে যাবে। তিনি বলেন, জনগণের কাছে সরকারের কোন জবাবদিহিতা না থাকায় দেশকে যেমন ধ্বংস করা হয়েছে, তেমনি ঢাকা শহরকেও দুনিয়ার সব থেকে অবাসযোগ্য দূষিত শহরে পরিণত করেছে।

নির্বাচনী প্রচারণার নবম দিন শনিবার (১৮ জানুয়ারি) কোতয়ালী থানাধীন বাংলাবাজার চৌরাস্তা মোড় থেকে গণসংযোগ শুরুর আগে সংক্ষিপ্ত পথসভায় তিনি এসব কথা বলেন। এসময় বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, এডভোকেট আবদুস সালাম আজাদ, যুব দলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু সহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী এবং স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী গণসংযোগে অংশ নেন।

গণসংযোগে নারী-পুরুষ বাঁধছে জোট- ধানের শীষে দিব ভোট, ইশরাক ভাইয়ের ভয় নাই- রাজপথ ছাড়ি নাই, উন্নয়নের মার্কা- ধানের শীষ মার্কা, ঢাকার ছেলে ইশরাক ভাই- ধানের শীষে ভোট চাই, মাগো তোমার একটি ভোটে- খালেদা জিয়া মুক্তি পাবে নেতাকর্মীদের এমন নানা স্লোগানে মুখর হয়ে ওঠে।

এসময় রাস্তার দুপাশে দাঁড়িয়ে নারী-পুরুষসহ নানা শ্রেণী- পেশার মানুষ হাত তুলে, অনেককে উঁচু দালানের ছাদে, বারান্দায় দাঁড়িয়ে করতালি দিয়ে ধানের শীষের পক্ষে সমর্থন দিতে দেখা যায়। গণসংযোগকালে সড়কের দুই পাশের দোকানপাট ও পথচারিদের হাতে লিফলেট বিতরণ এবং দোকানে দোকানে গিয়ে সালাম ও শুভে”ছা বিনিময় করেন তিনি।

ইশরাক হোসেন বলেন, আমি আপনাদের ভোটে নির্বাচিত হলে জনগণের গনতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়াসহ ঢাকাকে ঢেলে সাজানোর উদ্যোগ নেব। ক্লিন ঢাকা গড়ে তুলতে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে। বাংলাবাজার মোড় থেকে আহসান উল্লাহ মঞ্জিল, ইসলামপুর, আহসান উল্লাহ রোড, নবাববাড়ি গেট, জিন্দাবাহার, বাওয়ানী স্কুলের গলি, আরমানিটোলা, নয়াবাজারের বাগডাসা লেন, সাত রওজা, আগামসিহ লেন, সিদ্দিক বাজার, কাপ্তান বাজার হয়ে জয়কালি মন্দিরের সামনে গিয়ে দিনের কর্মসূচি শেষ করেন ধানের শীষের প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

গণসংযোগ চলাকালে নারী-পুরুষসহ অনেকে ভোট কেন্দ্রে যেতে পারবেন কিনা এ নিয়ে শঙ্কার কথাও জানালে নগরবাসির উদ্দেশ্যে বলেন, আগামি ৩০ তারিখ আপনারা নির্ভয়ে ভোট কেন্দ্রে যাবেন। জনগণের রায় যেন কেউ ছিনিয়ে নিতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। তিনি বলেন, আপনারা দলবেঁধে ভোট কেন্দ্রে গেলে সরকারের সকল অপকৌশল গণজোয়ারে ভেসে যাবে।

ইশরাক বলেন, এই সরকার জনগণের সকল অধিকার ছিনিয়ে নিয়েছে। জনগণের এই হারানো অধিকার আমরা ফিরিয়ে আনতে চাই। আমি আপনাদের ভোটাধিকার এবং গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনবো। আপনারা শুধু ৩০ তারিখ ভোট কেন্দ্রে আসুন। নির্বাচিত হলে নগরবাসীর সমস্যা সমাধানে স্বল্প, মধ্যম ও দীর্ঘমেয়াদী কর্মপরিকল্পনার ঘোষণা দিয়ে তিনি বলেন, গত ১৩ বছরে ঢাকা ধ্বংস করা হয়েছে। বাস অনুপযোগী এই শহরকে বাসযোগ্য করে গড়ে তোলাই হবে আমার প্রধান কাজ।

এসএইচ