জিতলেই সেমির টিকেট নিশ্চিত

আগের সংবাদ

বজের ঘূর্ণিতে দিশেহারা প্রোটিয়া

পরের সংবাদ

চ্যাম্পিয়ন হয়েই শুরু করলেন সানিয়া

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১৮, ২০২০ , ১০:৫৯ অপরাহ্ণ

ইনজুরি ও সন্তান জন্মদানের কারণে প্রায় ৩ বছর টেনিস কোর্টের বাইরে ছিলেন ভারতীয় টেনিস সুন্দরী সানিয়া মির্জা। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়া হোবার্ট আন্তর্জাতিক টেনিস প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আবার টেনিসে নিজের দ্বিতীয় ইনিংস শুরু করেন। আর দ্বিতীয় ইনিংসের শুরুটা একেবারে চ্যাম্পিয়ন হয়েই করলেন তিনি। গতকাল হোবার্ট আন্তর্জাতিক টেনিস প্রতিযোগিতায় মেয়েদের দ্বৈত প্রতিযোগিতায় ২ চাইনিজ টেনিসার জাং সুই ও পেং সুইকে সরাসরি ৬-৪, ৬-৪ সেটে হারিয়ে চ্যাম্পিয়ন হন সানিয়া মির্জা ও তার ইউক্রেনিয়ান সঙ্গী নাদিয়া কিচেনক। চাইনিজ জুটিকে হারাতে সানিয়া-নাদিয়ার জুটির সময় লাগে মাত্র ১ ঘণ্টা ২১ মিনিট। এই শিরোপা জয়ের মাধ্যমে সানিয়া ও নাদিয়া প্রত্যেকেই পেয়েছেন ১৩ হাজার ইউএস ডলার। তা ছাড়া দুজনেই আলাদাভাবে ২৮০ পয়েন্ট করে পেয়েছেন।

এই শিরোপা জয়ের মাধ্যমে নিজের ওমেন্স টেনিস এসোসিয়েশনের ৪২তম দ্বৈত শিরোপা জিতলেন সানিয়া মির্জা। তিনি তার ৪১তম শিরোপাটি জিতেছিলেন ২০১৭ সালের জানুয়ারিতে। সে বছর আমেরিকান টেনিসার বিথানি মাতেক সেন্ডকে সঙ্গে নিয়ে ব্রিসবেন আন্তর্জাতিক টেনিস প্রতিযোগিতার শিরোপা জেতেন তিনি।

বছরের প্রথম গ্র্যান্ডস্লেম অস্ট্রেলিয়ান ওপেনে মেয়েদের দ্বৈত প্রতিযোগিতায় নামার আগে নিজেকে বেশ ভালোভাবেই ঝালিয়ে নিলেন সানিয়া। এখন তিনি যদি তার এই পারফরমেন্স ধরে রাখতে পারেন তা হলে অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিততে খুব বেশি বেগ পেতে হবে না তাকে। অন্যদিকে হোবার্ট আন্তর্জাতিক টেনিস প্রতিযোগিতার মেয়েদের এককের শিরোপা জিতেছেন কাজাকস্তানের টেনিসার এলিনা রাবাকিনা। চাইনিজ টেনিসার জাং সুইকে ৬-৭ (৯-৭), ৬-৩ সেটে হারিয়ে শিরোপা জেতেন। এই জাং সুই মেয়েদের দ্বৈত প্রতিযোগিতার ফাইনালেও উঠেছিলেন। কিন্তু দুই জায়গাতেই তাকে রানার্সআপের শিরোপা নিয়ে সন্তুষ্ট থাকতে হলো। এদিকে জাং সুইকে হারিয়ে নিজের ক্যারিয়ারে দ্বিতীয় ওমেন্স টেনিস এসোসিয়েশনের শিরোপা জিতলেন রাবাকিনা। নতুন বছরের শুরুতেই দারুণ ফর্মে রয়েছেন এই কাজাক টেনিসার।  অন্যদিকে অ্যাডেলেইড আন্তর্জাতিক ওপেনে মেয়েদের এককের শিরোপা জিতেছেন বিশে^র নম্বর ওয়ান অস্ট্রেলিয়ান টেনিসার অ্যাশলে বার্টি। ফাইনাল ম্যাচে ইউক্রেনের টেনিসার ডায়ানাকে ৬-২, ৭-৫ সেটে হারিয়ে শিরোপা জয় করেন তিনি। অস্ট্রেলিয়ার মাটিতে এটি তার প্রথম শিরোপা।

এসএইচ