×

জাতীয়

ছাত্রলীগকে মোবাইলে প্রধানমন্ত্রীর নির্দেশনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২০, ০৮:০১ পিএম

ছাত্রলীগকে মোবাইলে প্রধানমন্ত্রীর নির্দেশনা

ছাত্রলীগকে মোবাইলে প্রধানমন্ত্রীর নির্দেশনা

মোবাইল ফোনের মাধ্যমে ছাত্রলীগকে বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেল পাঁচটায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে ছাত্রলীগ আয়োজিত 'লিডারশিপ ওরিয়েন্টেশন প্রোগ্রাম এ ছাত্রলীগ নেতাদের উদ্দেশ্যে ৫ মিনিট কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অনুষ্ঠানের প্রধান অতিথি আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রহমানের ব্যক্তিগত মোবাইল ফোনে ছাত্রলীগ নেতাদের উদ্দেশ্যে কথা বলেন তিনি। এসময় আব্দুর রহমান মোবাইলের লাউড স্পিকার অন করে প্রধানমন্ত্রীর বক্তব্য উপস্থিত ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের শোনান। সংগঠনটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য কেন্দ্রীয় নেতারা এসময় উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ভোরের কাগজকে জানান, আমাদের লিডারশিপ ওরিয়েন্টেশন প্রোগ্রাম ছিল শুক্রবার। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা এই প্রোগ্রামটি হাতে নিয়েছি। বিকেল পাঁচটায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহমান অনুষ্ঠানে আসেন। এসময় তিনি বক্তব্যের এক ফাঁকে ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে ফোন করেন। প্রধানমন্ত্রী টেলিফোন রিসিভ করে আমাদের সঙ্গে কথা বলেন। আমরা সবাই তাকে সালাম দেই।

প্রধানমন্ত্রী আমাদেরকে বলেছেন, ছাত্রলীগকে সঠিক পথে চলতে হবে। নিয়মিত লেখাপড়া করতে হবে। সুন্দর আচরণ করতে হবে। ভালোবাসা দিয়ে মানুষের মন জয় করতে হবে। ছাত্রলীগের নেতাকর্মীরা কোনভাবেই যেন কোনো অপকর্মের সঙ্গে সম্পৃক্ত না হয়। ছাত্রলীগকে সুশিক্ষা ও মেধার আলোয় আলোকিত হতে হবে। প্রধানমন্ত্রী আরো বলেন, জাতির পিতা ছাত্রলীগকে কে উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে প্রতিষ্ঠা করেছেন, তা যেন কোনোভাবেই ব্যাহত না হয়, সেদিকে সবাইকে সব খেয়াল রাখতে হবে।

এসময় তিনি ছাত্রলীগ নেতাদের কে বঙ্গবন্ধুর লেখা 'অসমাপ্ত আত্মজীবনী' ও 'কারাগারের রোজনামচা' বইটি পড়ার পাশাপাশি বঙ্গবন্ধুকে নিয়ে যত বই বের হবে সবগুলি ভালোভাবে পড়ার পরামর্শ দেন তিনি। পাশাপাশি মুজিব বর্ষ উদযাপনের বিষয়েও ছাত্রলীগকে নির্দেশনা দেন। এসময় ছাত্রলীগ গঠনে বঙ্গবন্ধুর অবদান ও জাতির পিতার অনুপস্থিতিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রলীগকে কিভাবে পরিচালনা করেছেন তা স্মরণ করেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ছাত্রলীগের সঠিক ইতিহাস জানার পাশাপাশি মানুষের কাছে ইতিহাস ঐতিহ্য তুলে ধরতে সংগঠনের নেতাকর্মীদের কে পরামর্শ দেন। তিনি বলেন, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রলীগের মাধ্যমেই সব তথ্য সংগ্রহ করতেন। দুঃসময়ে ছাত্রলীগকে দেখাশোনা করতেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App