×

বিনোদন

অন্য এক কনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২০, ০৪:৪৯ পিএম

অন্য এক কনা

কণার সঙ্গে শিশুরা

রাজধানীর মিরপুর ডিওএইচএস’র শপিং কমপ্লেক্সে যাত্রা শুরু হয়েছে কনা, নওমী, আয়েশা ও বুশরার উদ্যোগে শিশুদের জন্য খেলার এক অন্য দুনিয়া ‘প্লে জোন’। আর সময় পেলেই এই প্লে জোনে ছুটে যাচ্ছেন কনা। যতোটুকু সময় পারছেন তিনি শিশুদের সময় দিচ্ছেন। এ যেন অন্য এক কনা। ‘প্লে জোন’ চালু করার কারণ সম্পর্কে দিলশাদ নাহার কনা জানান, এই ঢাকা শহরে বাচ্চাদের জন্য খেলার জায়গা একদমই অপ্রতুল। আমরা যখন ছোট ছিলাম তখন আমরা মাঠে গিয়ে খেলাধুলা করতাম। কিন্তু এখন আর এই সুযোগটিও নেই। বাচ্চারা বাসায় বসে টিভি দেখে কিংবা মোবাইল দেখে। এতে বাচ্চাদের ক্ষতিও হয়। তাই বাচ্চাদের একটি নিরাপদ খেলার জায়গা দেবার লক্ষ্যেই আমরা এই প্লে জোন চালু করেছি।

এখানে বাচ্চারা এসে নিজেদের মনের মতো খেলতে পারবে। অভিভাবকদের জন্য আমরা বসার ছোট্ট একটি জায়গা রেখেছি যেখানে বসে তারা সময় কাটাতে পারবেন আবার খাওয়া দাওয়াও করতে পারবেন। আমার বিশ্বাস এখানে এলে বাচ্চারা এতোটাই মুগ্ধ হবে যে তারা বারবার আসতে চাইবে। এরইমধ্যে অনেকেই আসা শুরু করেছেন। যারা নানানভাবে প্লে জোন সম্পর্কে জানছেন তারা সময় করে আসছেন এবং আবারো আসারও পরিকল্পনা করছেন। আমার বিশ্বাস প্লে জোন হয়ে উঠবে বাচ্চাদের প্রিয় খেলার জায়গা।

জানা গেছে, সাড়ে সাত হাজার স্কয়ার ফিট জুড়ে বাচ্চাদের জন্য এই ‘প্লে জোন’ চালু হয়েছে। কনা আরো জানান, মাসের দুদিন সমাজের সুবিধাবঞ্চিত ও স্পেশাল চাইল্ডদের জন্য প্লে জোন বিশেষ উদ্যোগ নিবে। তারা যেন এখানে এসে নিজেদের মতো সময় কাটাতে পারে সেই ব্যবস্থাও শিগগিরই চালু করা হবে। বাচ্চারা যেন এখানে এসে গানও শিখতে পারে সেই উদ্যোগও নেয়া হবে দ্রুত।

মূলকথা ‘প্লে জোন’ যেন বাচ্চাদের কাছে হয়ে উঠে প্রিয় এক স্থান- এটাই হচ্ছে কনার লক্ষ্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App