×

সারাদেশ

ই-এডুকেশন সেবা পাঠদানকে আধুনিকায়ন করবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২০, ০২:১৮ পিএম

ই-এডুকেশন সেবা পাঠদানকে আধুনিকায়ন করবে

ই-এডুকেশন সেবা প্রদর্শনে অংশ নিয়েছেন অতিথি ও শিক্ষার্থীরা। ছবি: ভোরের কাগজ।

বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে ই-এডুকেশন সেবা প্রদর্শন করেছেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ সেবার উদ্বোধন করা হয়। এতে অংশ নেয় ভোলা জেলার দৌলতখান উপজেলার ৩৮ নং মদনপুর চর পদ্মা মকবুল আহম্মেদ প্রাথমিক বিদ্যালয় ।

এ সময় সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন সাংসদ আলী আজম মুকুল। সাংসদ বলেন, সরকারের ব্যাপক উন্নয়নের ছোঁয়ায় চরাঞ্চলের মানুষের জীবন মানের উন্নয়ন ঘটেছে, ডিজিটাল সেবা মানুষের দোড়গোড়ায় পৌঁছে গেছে। বেরিবাধ ও ১০ শয্যা হাসপাতাল স্থাপনের দাবি জানান সাংসদ। শিক্ষীর্থীদের সঙ্গেও কথা বলেন জয়। তিনি বলেন, আইটি সেক্টরে বাংলাদেশ ২০২১ সালের মধ্যে উন্নত রাষ্টের কাতারে পৌঁছবে।

প্রধান শিক্ষক মো. শিহাব উদ্দিন বলেন, ই-এডুকেশন স্যাটেলাইট সেবা কার্যক্রম উদ্বোধনের ফলে পাঠদানে আধুনিকায়ন আসবে। শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটের মাধ্যমে কীভাবে পাঠদান করতে হয় তা সরাসরি জানা যাবে। সে অনুযায়ী পাঠদান করতে পারবে শিক্ষকরা।

ই-এডুকেশন সেবা প্রদর্শনে উপস্থিত ছিলেন সাংসদ আলী আজম মুকুল এমপি, জেলা প্রসাশক মাসুদ আলম সিদ্দিক, পুলিশ সুপার সরকার মো. কাওসার, জেলা শিক্ষা অফিসার জাকিরুল হক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নিখিল চন্দ্র হালদার, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মনজুর আলম খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ, শিক্ষা অফিসার মো. হোসেন, জনপ্রতিনিধি, শিক্ষার্থী ও শিক্ষকগণ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App