×

জাতীয়

আমাকে নিয়ে ষড়যন্ত্র করেছে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২০, ০৫:৫৪ পিএম

আমাকে নিয়ে ষড়যন্ত্র করেছে সরকার

মেয়র প্রার্থী ইশরাক হোসেন, ফাইল ছবি

সরকার তার বিরুদ্ধে নতুন ষড়যন্ত্র শুরু করেছে বলে অভিযোগে করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন। তিনি বলেন, আমাকে রাজনৈতিকভাবে হেয় করতেই সরকার ভুয়া একটি মামলা নিয়ে নাড়াচাড়া শুরু করছে। গত জাতীয় নির্বাচনে মনোনয়ন জমা দেয়ার পরেও একইভাবে এ মামলাটি নিয়ে নাড়াচাড়া শুরু করেছিল।

নির্বাচনী প্রচারণার সপ্তম দিনে বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে রাজধানীর যাত্রাবাড়ী থানার বিভিন্ন এলাকায় গণসংযোগ করছেন ইসরাক হোসেন। এ সময় তিনি বলেন, আমাদের নেতাকর্মীদের প্রচারণায় বাধা দিচ্ছে। পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। কর্মীদের পুলিশে দেয়ার হুমকি দিচ্ছে তবে আমি এতে ভীত নই। এ সময় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন নবী খান সোহেল, ঢাকা মহানগর বিএনপি নেতা নবীউল্লাহ নবী, এসএম জিলানী, তানভির আহমেদ রবিনসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মী গণসংযোগে অংশ নেন। গণসংযোগে ঢাকার ছেলে ইশরাক ভাই ধানের শীষে ভোট চাই, মাগো তোমার একটি ভোটে খালেদা জিয়া মুক্তি পাবে, আসছে দেশে শুভ দিন ধানের শীষে ভোট দিন, ইশরাক ভাই ভালো লোক ধানের শীষে দেব ভোট স্লোগানে পুরো এলাকা মুখরিত হয়ে ওঠে। এ সময় বিভিন্ন এলাকায় নারী ভোটাররা দল বেঁধে ইশরাক হোসেনকে ফুলের পাপড়ি ছিটিয়ে স্বাগত জানান।

ইশরাক হোনের বলেন, ইসলামপুরে ধানের শীষের পক্ষে প্রচারণা চালাতে গেলে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করা হয়। এতে বিএনপির কেন্দ্রীয় নেতা, সাবেক মন্ত্রী আব্দুল হাই, ছাত্রদলের কেন্দ্রীয় নেতা বাবুসহ ছাত্রদল ও স্বেচ্ছাছাসেবক দলের বেশ কয়েকজন আহত হন। আমি অত্যন্ত দৃঢ়তার সঙ্গে বলতে চাই, যত ষড়যন্ত্রই হোক আমরা শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকব। জনগণের অধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াই চালিয়ে যাব। কারণ, জনগণ আমাদের সাথে রয়েছে। আমরা জনগণকে নিয়েই লড়াই করব। তিনি বলেন, নির্বাচন কমিশনে এসব বিষয়ে প্রায় প্রতিদিনই অভিযোগ দিয়ে যাচ্ছি। কিন্তু কমিশন থেকে এখনও কার্যকর কোনো উদ্যোগ দেখছি না। আমরা আশা করি, নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিতে ভূমিকা রাখবে।

আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে ঢাকা মহানগরীতে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে জানিয়ে বিএনিপির এই মেয়র প্রাথী বলেন, মানুষ মুখিয়ে আছে ধানের শীষে ভোট দেয়ার জন্য। আমরা যে এলাকায় গিয়েছি সেখানেই নারী-পুরুষ নির্বিশেষে সব শ্রেণির মানুষের উচ্ছ্বাস দেখেছি। এ অবস্থা দেখে ক্ষমতাসীনরা নতুন নতুন ষড়যন্ত্রের ফন্দি আটছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় দয়াগঞ্জ ব্রিজ থেকে নির্বাচনী প্রচারণা শুরু করে যাত্রাবাড়ী চৌরাস্তা, উত্তর যাত্রাবাড়ী, ৪৮ নং ওয়ার্ড শহীদ জিয়া স্কুল, ধলপুর রোড, সূতি খালপাড়, কাজলা মেইন রোড, ডেমরা রোড, ভাঙ্গা প্রেস, বাঁশপট্টি, শেখদি চৌরাস্তা, শনির আখড়া, মৃধাবাড়ী ক্যানেল রোড হয়ে কোনাবাড়ী এসে যাত্রাবিরতি করেন ইশরাক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App