×

খেলা

রুমানাকে ছাড়াই ভারতে টাইগ্রেসরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২০, ১১:০০ এএম

রুমানাকে ছাড়াই ভারতে টাইগ্রেসরা

ফাইল ছবি।

ইনজুরির কারণে রুমানা আহমেদকে ছাড়াই ভারত সফরে যাচ্ছে বাংলাদেশের নারী ক্রিকেট দল। আসন্ন টি-টোয়েন্টি বিশ^কাপের আগে বিহারের পাটনায় একটি সিরিজ খেলবেন সালমা-জাহানারারা। ৪ দলের মধ্যে ভারতের ‘এ’ ও ‘বি’ দুটি দল ছাড়াও খেলবে থাইল্যান্ড জাতীয় ?ক্রিকেট দল। মঙ্গলবার (১৪ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় ভারতের পাটনার উদ্দেশে ঢাকা ছেড়েছে বাংলাদেশ নারী দল। আগামীকাল থেকে শুরু হওয়া টুর্নামেন্টটির যার পর্দা নামবে ২৩ জানুয়ারি।

২১ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ায় শুরু হতে যাচ্ছে নারীদের টি-টোয়েন্টি বিশ^কাপ। তার আগে ভারতের পাটনায় ৪ দলের টুর্নামেন্টে প্রস্তুতি পর্ব সারছে টাইগ্রেসরা। আর বিশ^কাপের এই প্রস্তুতি পর্বে মাঠে থাকছেন না দেশসেরা এই অলরাউন্ডার।

হাঁটুর ইনজুরির কারণে গত বছর সাউথ এশিয়ান গেমসে খেলতে পারেননি রোমানা। একই কারণে টি-টোয়েন্টি বিশ^কাপের বাছাই পর্বেও তাকে পায়নি বাংলাদেশ নারী দল। হাঁটুর চোট থেকে পুরোপুরি সেরে না ওঠায় এবারো তাকে পাচ্ছে না বাংলাদেশ।

সেজন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কর্তৃক ১৩ জানুয়ারি ঘোষিত ১৮ সদস্যের দলে নাম নেই রুমানার। পাকিস্তান সফরে দলে ফিরলেও পুরনো চোট কাবু করে ফেলায় এখনো বিশ্রামে তিনি। দলের নেতৃত্বে থাকছেন যথারীতি সালমা খাতুন।

১৬ জানুয়ারি ভারত ‘এ’ ১৮ জানুয়ারি ভারত ‘বি’ এবং ২০ জানুয়ারি থাইল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। ২২ জানুয়ারি হবে ফাইনাল ও তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচ সকাল ১০টা আর পরেরটি দুপুর ২টায় শুরু হবে। বাংলাদেশের সব ম্যাচই সকালে। রাউন্ড রবিন লিগে একে অপরের মুখোমুখি হবে সব কয়টি দল। সেরা দুই দল খেলবে ফাইনাল ম্যাচ।

বাংলাদেশ দল : সালমা খাতুন (অধিনায়ক), আয়শা রহমান শুকতারা, মুর্শিদা খাতুন, সানজিদা ইসলাম, নিগার সুলতানা জ্যোতি (উইকেট রক্ষক), ফারজানা হক পিঙ্কি, লতা মণ্ডল, রিতু মনি, শায়লা শারমিন, ফাহিমা খাতুন, জাহানারা আলম, নাহিদা আক্তার, খাদিজাতুল কুবরা, পান্না ঘোষ, সুরাইয়া আজমিন, রাবেয়া, সোবহানা মুশতারি ও শামীমা সুলতানা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App