৫ মাস পর কাশ্মীরে আংশিকভাবে ইন্টারনেট চালু

আগের সংবাদ

সানিয়াার দুর্দান্ত প্রত্যাবর্তন

পরের সংবাদ

অনিরাপদ সড়ক

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১৫, ২০২০ , ৬:৫১ অপরাহ্ণ

গাজীপুরের শ্রীপুর শিল্পাঞ্চল হওয়ায় এই জনপদের রাস্তাগুলো আস্তে আস্তে খুব ভালোভাবে নতুন করে তৈরি করা হচ্ছে। নতুন রাস্তা যখন হচ্ছে তখনই রাস্তাগুলো হয়ে উঠছে মৃত্যুফাঁদ। ঢাকা-ময়মনসিংহ সড়ক থেকে পশ্চিমে মাওনা হয়ে কালিয়াকৈর সড়কটিও তেমনি একটি সড়ক। এ সড়কের মাওনা বাজার পর্যন্ত অনেক ক্লিনিক, স্কুল, কলেজ ও বাজার থাকার কারণে প্রতিনিয়ত প্রচুর মানুষের চলাচল হয়ে থাকে।

অনিরাপদ চলাচলের সবচেয়ে বড় কারণ হলো রাস্তাটিতে কোনো ফুটপাত নেই ও নেই কোনো গতিরোধক। যখন গাড়িগুলো চলছে তখন তারা যেমন গতির দিকে খেয়াল রাখছে না তেমনি মানছে না লেনও। দেখা যাচ্ছে বাজারে জ্যাম লেগে আছে আর তার মধ্যেই কোনো মোটরসাইকেল দ্রুত বেগে চলে গেল মাঝখান দিয়ে। অথবা পুরো জনাকীর্ণ রাস্তায় যখন কোনো ট্রাক অটোগুলো ওভারটেক করছে তখন সামনে থাকা অন্য গাড়ি আর আসতে পারছে না অথবা নিচে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছে। এমন দুর্ঘটনা ঘটে কিছুদিন আগে মৃত্যুবরণ করেছে এক যুবক।

গত তিন দিন আগে মাওনা জে এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক এই রাস্তায় অন্য গাড়ির ওভারটেক ও অটোর সঙ্গে ধাক্কা লেগে মোটরসাইকেল থেকে পড়ে গিয়ে মৃত্যুবরণ করেন! তারপরও কি পরিবর্তন হলো কিছু? আগে যেমনি আছে তেমনি চলছে সব। নিজেদের ঘরের মানুষ না হারালে যেন কেউই কথা বলতে চায় না। গাড়ি চলাচলের সময় রাস্তাটিতে এক ইঞ্চি জায়গাও থাকে না হাঁটার জন্য! যেন প্রতিদিনই মৃত্যুফাঁদ হয়ে উঠছে রাস্তাটি!

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন, মাওনা-কালিয়াকৈর সড়কটিতে চলাচলের নিরাপত্তার ব্যাপারে দৃষ্টি প্রদানের জন্য। অনাকাক্সিক্ষত মৃত্যু বন্ধ ও শিশুদের নিরাপদ চলাচলের জন্য দ্রুত উদ্যোগ প্রত্যাশা করছি।

শ্রীপুর, গাজীপুর
[email protected]