×

জাতীয়

সাড়ে ৬ ঘণ্টা পর বিমান চলাচল স্বাভাবিক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২০, ১২:১৪ পিএম

সাড়ে ৬ ঘণ্টা পর বিমান চলাচল স্বাভাবিক

ফাইল ছবি।

ঘন কুয়াশায় সাড়ে ৬ ঘণ্টা বন্ধ থাকার পর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান ওঠানামা স্বাভাবিক হয়েছে। মঙ্গলবার (১৪ জানুয়ারি) ভোর রাত সাড়ে ৩টা থেকে ফ্লাইট ওঠানামা বন্ধ ছিল। পরে সকাল ১০টার দিকে আকাশপথে চলাচল স্বাভাবিক হয়।

বিমানবন্দরের সিনিয়র এয়ার ট্রাফিক অফিসার এস এম ওহিদুর রহমান জানান, দৃষ্টিসীমা ৬০০ থেকে ৮০০ মিটার থাকলে উড়োজাহাজ ওঠানামা করে।  সকালে বিমানবন্দরের রানওয়ে এলাকার দৃষ্টিসীমা ৫০ থেকে ১০০ মিটারের মধ্যে ছিল। গতকাল রাত থেকে সকাল পর্যন্ত ৬টা আন্তর্জাতিক ফ্লাইটের উড়োজাহাজ ঢাকায় অবতরণ না করে কলকাতা ও ব্যাংককের বিমানবন্দরে অবতরণ করে। দৃষ্টিসীমা ঠিক হলে সকাল ১০টা থেকে আবার উড়োজাহাজ চলাচল শুরু হয়।

তিনি জানান, ডোমেস্টিক বা ইন্টারন্যাশনাল রুটে কোন ফ্লাইট ছেড়ে যায়নি ভোর থেকে। ভোর পাঁচটার দিকে ভিজিবিলিটি একেবারে জিরো, এ অবস্থায় ওঠানামা করতে পারে না বিমান। তবে বিমানবন্দরে ভোরবেলায় বেশ কটি বড় ফ্লাইট এসে ঢাকায় নামে। যেগুলোতে থাকে ইউরোপ, আমেরিকা ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন গন্তব্য থেকে ঢাকার উদ্দেশ্যে আসা যাত্রীরা। এ ফ্লাইটগুলোকে ব্যাংকক, মান্ডালা এবং কলকাতায় নামানো হয়েছে বলে তিনি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App