×

জাতীয়

তাবিথকে নিরাপত্তা দিতে ডিএমপিকে চিঠি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২০, ০১:১৮ এএম

তাবিথকে নিরাপত্তা দিতে ডিএমপিকে চিঠি

তাবিথ আউয়াল।

তাবিথকে নিরাপত্তা দিতে ডিএমপিকে চিঠি

নিরাপত্তা চেয়ে তাবিথ আউয়ালের চিঠি। ছবি: ভোরের কাগজ।

ঢাকা উত্তর সিটির বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়ালের নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারকে চিঠি দিয়েছেন উত্তর সিটির রিটার্নিং কর্মকর্তা মো. আবুল কাসেম।

সোমবার (১৩ জানুয়ারি) রাতে চিঠি পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন রিটার্নিং কর্মকর্তা। এর আগের দিন রোববার (১২ জানুয়ারি) তাবিথ আউয়াল তার নিরাপত্তা চেয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে চিঠি পাঠিয়েছেন।

সেই চিঠিতে তাবিথ আউয়াল উল্লেখ করেছিলেন, ১২ জানুয়ারি আনুমানিক সকাল ১১টায় মিরপুরের দারুস সালাম থানা এলাকায় গণসংযাগের সময় প্রতিপক্ষ আওয়ামী লীগের লোকজন তাকে ও তার সহযোগীদের লাঠিসোটা নিয়ে অতর্কিত আক্রমণ করে ও ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে তাবিথের বেশ কয়েকজন কর্মী গুরুতর আহত হন বলে চিঠিতে উল্লেখ করেন।

তাবিথ আউয়ালের সেই চিঠি সংযুক্ত করে ডিএমপি কমিশনারকে চিঠি দেন রিটার্নিং কর্মকর্তা। তাতে উল্লেখ করেন, এ ধরনের কর্মকাণ্ড সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬-এর বিধানের পরিপন্থি। এ বিষয়টি তদন্ত করে জরুরিভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়।

পাশাপাশি নির্বাচনের আগ পর্যন্ত তাবিথকে মেয়রপ্রার্থী হিসেবে প্রয়োজনীয় নিরাপত্তা দিতে ডিএমপিসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি যথাযথ নির্দেশনা জারির জন্যও বিশেষভাবে অনুরোধ করা হয়। বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়ার জন্য আবেদনপত্রটি চিঠির সঙ্গে পাঠানো হয়।

[caption id="attachment_195276" align="aligncenter" width="627"] নিরাপত্তা চেয়ে তাবিথ আউয়ালের চিঠি। ছবি: ভোরের কাগজ।[/caption]

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App