×

সারাদেশ

সাভারে পাঁচ বছরের শিশুকে যৌন নির্যাতন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২০, ০৩:৩২ পিএম

সাভারে পাঁচ বছরের শিশুকে যৌন নির্যাতন

প্রতীকী ছবি।

ঢাকার সাভারে ৫ বছরের এক মাদ্রাসা ছাত্রীকে যৌন নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। নির্যাতিতা ওই শিশুটিকে সোমবার (১৩ জানুয়ারি) সকালে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

শিশুটিকে হাসপাতালের ওসিসিতে ভর্তির বিষয়টি নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ (এএসআই) আব্দুল খান। তিনি জানান, সকাল সাড়ে ১০টার দিকে শিশুটিকে তার বাবা-মা হাসপাতালে নিয়ে আসেন।

স্বজনরা জানান, সাভার জিরাবো এলাকায় তাদের স্থায়ী বাড়ি। শিশুটির বাবা চা দোকানদার। স্থানীয় একটি মাদ্রাসায় শিশু শ্রেণিতে পড়ে শিশুটি।

শিশুটির মা অভিযোগ করে জানান, শনিবার (১১ জানুয়ারি) মাগরিবের আজানের পরপরই বাসার পাশের খেলার মাঠ থেকে নিখোঁজ হয় শিশুটি। তাকে আশেপাশের বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করে প্রায় দেড় ঘণ্টা পর বাসার পাশের মাঠের কোনায় মসজিদের পাশে তার খোঁজ পাওয়া যায়। পরে সেখান থেকে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়।

তিনি আরো জানান, রাতে শিশুটি বমি করতে থাকলে রবিবার (১২ জানুয়ারি) রাতে সাভারের একটি ক্লিনিকে নিয়ে যান পরিবার। তখন চিকিৎসকরা জানান শিশুটিকে যৌন নির্যাতন করা হয়েছে। পরে চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যেতে বলেন। সোমবার সকালে তাকে ঢাকা মেডিকেলে নেওয়া হলে চিকিৎসকরা তাকে ওসিসিতে ভর্তি করান।

স্বজনরা জানান, যৌন নির্যাতনের বিষয়টি তারা টের পাননি। চিকিৎসকরা বলার পরই বুঝতে পেরেছেন। তখন শিশুটির কাছে জানতে চাইলেও শিশুটি কিছুই বলতে পারেনি। ওই লোককে চিনতেও পারেনি বলে শিশুটি তাদের জানায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App