×

সারাদেশ

দুই লঞ্চের সংঘর্ষ, কারণ উদঘাটনে কমিটি গঠন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২০, ০৫:০৮ পিএম

দুই লঞ্চের সংঘর্ষ, কারণ উদঘাটনে কমিটি গঠন

বরিশাল থেকে ছেড়ে যাওয়া কীর্তনখোলা-১০ এবং ঢাকা থেকে আসা ফারফান-৯ লঞ্চের সংঘর্ষে দুই যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছে বিআইডব্লিউটিএ। একইসঙ্গে ফরহান লঞ্চের মাস্টার ও চালককে গ্রেপ্তারসহ লঞ্চ আটকের নির্দেশ দেয়া হয়েছে।

রোববার (১২ জানুয়ারি) দিবাগত রাত পৌঁনে একটায় বরিশালের মেহেন্দিগঞ্জ ও চাঁদপুরের সীমান্ত এলাকা মাঝের চরে এই লঞ্চ দুর্ঘটনা ঘটে। এতে করে কীর্তনখোলা-১০ লঞ্চের এক শিশু ও এক নারী যাত্রী নিহত হন আর আহত হয় ৬ জন। আহতদের চাঁদপুর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

দুর্ঘটনায় নিহতরা হলেন- বরিশালের বাকেরগঞ্জ উপজেলার গাড়ুরিয়া ইউনিয়নের ভান্ডারিকাঠি গ্রামের রুবেল খান আব্বাসের স্ত্রী মাহমুদা (২৪) ও তার শিশু পুত্র মুমিন খান (৭)। মৃতদেহ রাজধানীর সদরঘাটে পৌঁছে দেয়া হয়েছে।

কীর্তনখোলা লঞ্চ কোম্পানির কাউন্টার ম্যানেজার ঝন্টু জানান, ঢাকা থেকে হুলারহাটগামী ফারহান লঞ্চটি কীর্তনখোলা-১০ লঞ্চের মাঝ বরাবর সজোরে ধাক্কা দেয়। এতে লঞ্চের নিচতলা ও দোতলার অংশ দুমড়ে-মুচড়ে যায় এবং ঘটনাস্থলে দুই যাত্রী নিহত ও কয়েকজন যাত্রী আহত হয়। সংঘর্ষে কীর্তনখোলা ১০ লঞ্চের উপরিভাগ ক্ষতিগ্রস্ত হলেও তলা ঠিক রয়েছে।

ফারহান-৯ লঞ্চের কেরানী আল আমিন জানান, কুয়াশার কারণে লঞ্চটি দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় ঢাকা থেকে হুলারহাটগামী এ লঞ্চটির ৫-৬ জন যাত্রী আহত হয়েছেন।

ফরহান-৮ লঞ্চের মাস্টার মামুনুর রশীদ রওশন বলেন, মাঝের চরের ওই এলাকায় এর আগেও দুর্ঘটনা ঘটেছে। সেখানে সরু চ্যানেল ও ডুবোচরের কারণে লঞ্চ চলাচলে সমস্যা হয়। যার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে তিনি মনে করেন।

বরিশাল নদী বন্দর কর্মকর্তা আজমল হুদা সরকার মিঠু বলেন, দুর্ঘনটার কারণ জানতে তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিটিএ কর্তৃপক্ষ আর প্রাথমিকভাবে দায়ী ফারহান লঞ্চের মাস্টার ও চালকে গ্রেপ্তারসহ লঞ্চটি আটকের জন্য পিরোজপুর জেলার পুলিশ সুপারকে বলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App