আবার পেনাল্টিতে জিতল রিয়াল

আগের সংবাদ

আ.লীগের কাউন্সিলর প্রার্থীকে হত্যার হুমকি

পরের সংবাদ

বিফলে গেল নেইমারের জোড়া গোল

কাগজ ডেস্ক

প্রকাশিত হয়েছে: জানুয়ারি ১৩, ২০২০ , ৯:২৬ অপরাহ্ণ

ফরাসি লিগ ওয়ানে মোনাকোর বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। ম্যাচটিতে পিএসজির হয়ে জোড়া গোল করেন নেইমার। কিন্তু রক্ষণভাগের খেলোয়াড়দের ব্যর্থতায় বিফলে গেছে তার জোড়া গোল। পিএসজি তাদের অন্য গোলটি পায় মোনাকোর ফোদে বাল্লো তোরের আত্মঘাতী গোল থেকে। অন্যদিকে মোনাকোর হয়ে গোল করেন গেলসন মার্টিনস, উইজাম বেন ইয়েদার ও ইসলাম সিমানি।

পিএসজি টানা ৮ ম্যাচে জয় তুলে নেয়ার পর এই প্রথম ড্রয়ের মুখ দেখল। ক্লাবটি সর্বশেষ ২-২ গোলে ড্র করেছিল চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে রিয়াল মাদ্রিদের বিপক্ষে। তবে তারা যদি আত্মঘাতী গোলটি না পেত তাহলে হয়তো হারতেই হতো। তবে এই ম্যাচটি ড্র করলেও লিগ ওয়ানে নিজেদের আধিপত্য বজায় রেখেছে পিএসজি। তারা এখন পর্যন্ত ১৯টি ম্যাচ খেলে জয় তুলে নিয়েছে ১৫টি ম্যাচে। ড্র করেছে ১টি ম্যাচ। আর হেরেছে ৩টি ম্যাচ। তাদের পয়েন্ট ৪৬। আর পয়েন্ট টেবিলে ২০ ম্যাচ খেলে ৪১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে মার্শিলে। ফলে অর্ধেক মৌসুম শেষে এখনো ৫ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষস্থানে রয়েছে তারা।

ম্যাচটি শুরু হওয়ার ৩ মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে নেন নেইমার। কিন্তু মোনাকো ৭ ও ১৩ মিনিটের মাথায় দ্রুত ২টি গোল করে এগিয়ে যায়। এরপর ২৪ মিনিটের মাথায় ফোদে বালোর আত্মঘাতী গোলে সমতা পায় থমাস টুশেলের শিষ্যরা। এরপর ৪২ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে পিএসজিকে আবার লিড এনে দেন নেইমার। দ্বিতীয়ার্ধের ৭০ মিনিট পর্যন্ত এই ব্যবধানে এগিয়ে ছিল নেইমারের দল। কিন্তু ৭১ মিনিটের মাথায় ইসলামের গোলে আবার সমতায় ফেরে মোনাকো। যদিও ইসলামের ওই গোলটি নিয়ে সমালোচনা হয়েছে। কারণ রেফারি প্রথমে গোলটি অফসাইডের কারণে বাতিল করে দিয়েছিলেন। কিন্তু পরবর্তীতে ভিএআরে পরীক্ষা করে এটি গোল দেন রেফারি। এরপর দুদলের কেউ আর গোল করতে সমর্থ না হলে ড্রতেই শেষ হয় ম্যাচ। লিগ ওয়ানে নিজেদের পরবর্তী ম্যাচে এই মোনাকোর বিপক্ষেই খেলতে নামবে নেইমার-এমবাপ্পেরা।

অন্যদিকে ইতালিয়ান সিরি আয় রোমার বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে জুভেন্টাস। ম্যাচটিতে জুভেন্টাসের হয়ে গোল করেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও মেরিহ ডেমিরাল। অন্যদিকে রোমার হয়ে গোলটি করেন দিয়োগো পেরোত্তি। ম্যাচের ১০ মিনিটের সময় পেনাল্টি থেকে গোলটি করেন রোনালদো। এই জয়ের মাধ্যমে ইন্টার মিলানকে সরিয়ে আবার শীর্ষস্থান নিজেদের দখলে নিয়েছে জুভেন্টাস।

নকি