×

সারাদেশ

ধর্ষণ মামলায় আপোষ, চেয়ারম্যানকে শোকজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২০, ০১:৩৫ পিএম

ধর্ষণ মামলায় আপোষ, চেয়ারম্যানকে শোকজ

বরিশালের বানারীপাড়ায় ধর্ষণ চেষ্টার মামলা বিচারাধীন থাকা অবস্থায় আপোষ মীমাংসা করায় উপজেলার বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাইনুল হাসান মোহাম্মদ ও তার পরিষদের দুই ইউপি সদস্যসহ পাঁচজনকে শোকজ করেছেন আদালত।

গত বৃহস্পতিবার ( ৯ জানুয়ারি) মামলার ধার্য তারিখে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে আপোস মীমাংসার কাগজপত্র জমা দেন আসামিরা। এতে আদালতের বিচারক মো. আবু শামীম আজাদ সালিশকারিদের আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

একই সঙ্গে বিচারাধীন মামলার মীমাংসার বিষয়ে স্বশরীরে হাজির হয়ে শোকজ কৃতদের ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে। শোকজ প্রাপ্তরা হলেন- বানারীপাড়ার বাইশারী ইউনিয়নের চেয়ারম্যান মাইনুল হাসান মোহাম্মদ, ইউপি সদস্য আব্দুস ছালাম, সংরক্ষিত নারী ইউপি সদস্য রেহানা বেগম, একই এলাকার বাসিন্দা খায়রুল ইসলাম ও আলমগীর হোসেন। আদালত সূত্রে জানা গেছে বানারীপাড়ার বাইশারী ইউনিয়নের দত্তপাড়া গ্রামের এক বাসিন্দার স্ত্রী ২০১৭ সালের ১ আগস্ট একই এলাকার সায়েম কাজী ও রফিক মৃধার বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ এনে মামলা দায়ের করেন। ওই মামলায় আনিত অভিযোগ তদন্তের জন্য অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে তদন্তের নির্দেশ দেন বিচারক।

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শিহাবুল ইসলাম আসামিদের অভিযুক্ত করে প্রতিবেদন জমা দেন। ওই প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার কাজ শুরু করেন আদালত। এর মধ্যেই আদালতকে অবজ্ঞা করে চেয়ারম্যান আসামিদের পক্ষ নিয়ে আপোস মীমাংসার নামে বাদীর স্বাক্ষর নেয় এবং ওই কাগজ বৃহস্পতিবার ধার্য তারিখে আদালতে জমা দেয়া হয়। ফলে বিচারক উপরোক্ত আদেশ প্রদান করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App