×

খেলা

চট্টগ্রামকে টপকে শীর্ষে রাজশাহী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ জানুয়ারি ২০২০, ১১:৪১ এএম

চট্টগ্রামকে টপকে শীর্ষে রাজশাহী

এবার বিপিএলে নিজের নামের প্রতি সুবিচার করতে পারছেন না ইউনির্ভাসাল বসখ্যাত ক্রিস গেইল। গতকাল রাজশাহীর আফিফ হোসেনের বলে আউট হয়ে সাজ ঘরে ফিরছেন এ উইন্ডিজ তারকা। ছবি: ভোরের কাগজ।

এবার চলতি বঙ্গবন্ধু বিপিএলে বেশ দাপটেই খেলেছে মাহমুদউল্লাহর চট্টগ্রাম। কিন্তু শেষ পর্যন্ত পয়েন্ট টেবিলে শীর্ষ স্থান ধরে রাখতে পারল না বন্দর নগরীর দলটি। শনিবার (১২ জানুয়ারি) মিরপুরে দিনের প্রথম ম্যাচে লিটন দাসের ঝড়ো ব্যাটিংয়ে চট্টগ্রামকে ৮ উইকেটে হারিয়ে চার থেকে এক লাফে শীর্ষে চলে আসে রাজশাহী। ফলে ১২ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট আন্দ্রে রাসেলের দলের। মজার বিষয় হলো ১২ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট হলেও রানরেটে পিছিয়ে থাকায় চট্টগ্রাম নেমে গেছে দুইয়ে। এ ছাড়া ব্যাট হাতে দাপটে ইনিংস খেলার সুবাদে ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন লিটন দাস।

চট্টগ্রামের দেয়া ১৫৬ রানের লক্ষ্যে রাজশাহীর দুই ওপেনার লিটন দাস ও আফিফ হোসেন ধ্রুব যেভাবে খেলছিলেন তাতে মনে হচ্ছিল যেন সহজ এক লক্ষ্য। তারা উদ্বোধনী জুটিতে ৮৮ রান তোলেন। ৩১ বলে ১টি করে চার-ছক্কায় ৩২ রান করে নাসুম আহমেদের শিকার হয়ে আফিফ ফিরলেও থেকে যান লিটন। দলের জয় তখন বলতে গেলে নিশ্চিত। ৪৮ বলে ১১ বাউন্ডারি আর ১ ছক্কায় ৭৫ রান করে লিটন শেষ পর্যন্ত এলবিডব্লিউ হন জিয়াউর রহমানের বলে। বাকি কাজটা সহজেই সেরেছেন শোয়েব মালিক। ২৫ বলে ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় ৪৩ রানে অপরাজিত থাকেন পাকিস্তানি এই অলরাউন্ডার।

এর আগে টস হেরে ব্যাট হাতে শুরুটা ভালো করতে পারেনি চট্টগ্রামের দুই ওপেনার ক্রিস গেইল ও জুনায়েদ সিদ্দিকী। ব্যক্তিগত ২৩ রানে জুনায়েদ ফিরে গেলে গেইলের সঙ্গে জুটি গড়েন ইমরুল কায়েস। এদিনও নামের প্রতি সুবিচার করতে ব্যর্থ হন গেইল। তিনি ২১ বলে ২৩ রান করেন। এরপর ১৮ বলে ১৯ রান করে আউট হয় ইমরুল কায়েস। এরপর দলীয় ৯৩ রানে সাজঘরে ফিরেন চ্যাডউইক ওয়াল্টন। তবে শেষ দিকে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও উইকেটকিপার নুরুল হাসান সোহানের ৩৮ রানের জুটিতে শেষ পর্যন্ত ১৫৫ রান তুলতে সক্ষম হয় চট্টগ্রাম। নুরুল হাসান সোহান করেন ১৬ বলে ৩০ আর মাহমুদউল্লাহ রিয়াদ করেন অপরাজিত ৩৪ বলে ৪৮ রান।

রাজশাহীর পক্ষে বল হাতে একটি করে উইকেট নেন আবু জায়েদ রাহী, শোয়েব মালিক, আফিফ হোসেন এবং তাইজুল ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App